প্রচ্ছদ অর্থনীতি বিমানে আরও ১০৫ টন পেঁয়াজ আসছে সন্ধ্যায়

বিমানে আরও ১০৫ টন পেঁয়াজ আসছে সন্ধ্যায়

বিসমিল্লাহ এয়ার লাইন্সের কার্গো উড়োজাহাজ যোগে আরও ১০৫ মেট্রিক টন পেঁয়াজ আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) সন্ধ্যা ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছানোর কথা রয়েছে। বৃহস্পতিবার (২১ নভেম্বর) আমদানিকারক প্রতিষ্ঠান এস আলম গ্রুপ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে চলমান পেঁয়াজের ঘাটতি এবং বেশি মূল্যের কারণে সাধারণ মানুষের কষ্টের কথা বিবেচনা করে বাণিজ্য মন্ত্রণালয় তথা সরকারের বিশেষ অনুরোধে এস আলম গ্রুপ মিসর ও তুরস্ক থেকে বাল্ক ও কন্টেইনারের মাধ্যমে সমুদ্র পথে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত মোতাবেক ৫৮ হাজার ৫০০ মেট্রিক টন পেঁয়াজ আমদানির জন্য এলসি খোলা হয়। কিন্তু সমুদ্র পথে পেঁয়াজ আমদানিতে সময় প্রয়োজন। তাই দ্রুত চাহিদা মেটাতে এস আলম গ্রুপ আকাশ পথে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নিয়েছে।

এতে আরও বলা হয়, গত ২০ নভেম্বর রাত থেকে আকাশ পথে আমদানিকৃত পেঁয়াজ দেশে পৌঁছাতে শুরু করেছে। বৃহস্পতিবার (২১ নভেম্বর) সন্ধ্যা ৬টায় বিসমিল্লাহ এয়ার লাইন্সের কার্গো উড়োজাহাজ যোগে ১০৫ মেট্রিক টন পেঁয়াজ বিমানবন্দরে পৌঁছাবে। ২২ নভেম্বর কায়রো এয়ারের একটি কার্গো উড়োজাহাজ যোগে আরও ৫৫ মেট্রিক টন পেঁয়াজ ঢাকায় পৌঁছাবে। এভাবে চাহিদা মোতাবেক পেঁয়াজ আমদানি অব্যাহত থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতিমধ্যে ১০টি কার্গো উড়োজাহাজ বুকিং নিশ্চিত করা হয়েছে। যার প্রতিটিতে ১০৫-১১০ মেট্রিক টন পেঁয়াজ আসবে। যতদিন সরবরাহ ও মূল্য স্বাভাবিক না হবে প্রয়োজনে আরও আমদানির ব্যবস্থা নেয়া হবে। এস আলম গ্রুপের আমদানিকৃত পেঁয়াজ বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনস্থ ট্রেডিং কর্পোরেশন অফ বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে নির্ধারিত মূল্যে বাজারজাত করা হচ্ছে ।