প্রচ্ছদ হেড লাইন বিদ্যুতের দাম ফের বাড়ল

বিদ্যুতের দাম ফের বাড়ল

আবার বিদ্যুতের দাম বাড়িয়েছে সরকার। প্রতি কিলোওয়াট ঘণ্টা (কিওঘ) বিদ্যুতের পাইকারি দাম বাড়িয়ে করা হয়েছে ৫ টাকা ১৭ পয়সা। প্রতি কিলোওয়াট ঘণ্টা খুচরা বিদ্যুতের দাম বাড়িয়ে করা হয়েছে ৭ টাকা ১৩ পয়সা। আগামী মার্চ মাস থেকে এ বাড়তি দাম কার্যকর হবে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যুতের একক ক্রেতা হিসেবে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) বিদ্যমান পাইকারি মূল্যহার ভারিত গড় ৪ দশমিক ৭৭ টাকা/কিওঘ থেকে ৮ দশমিক ৪ শতাংশ বাড়িয়ে ৫ দশমিক ১৭ টাকা/কিওঘ পুনঃনির্ধারণ করেছে।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) সঞ্চালন ব্যয় বিবেচনায় বিদ্যুতের বিদ্যমান সঞ্চালন মূল্যহার দশমিক ২৭৮৭ টাকা/কিওঘ থেকে ৫ দশমিক ৩ শতাংশ বাড়িয়ে দশমিক ২৯৩৪ টাকা/কিওঘ পুনঃনির্ধারণ করা হয়েছে।

বিদ্যুতের পুনঃনির্ধারিত পাইকারি ও সঞ্চালন মূল্যহার এবং বিতরণ ব্যয় বিবেচনায় বিদ্যুৎ বিতরণ সংস্থা/কোম্পানিসমূহের বিভিন্ন গ্রাহক শ্রেণির বিদ্যমান খুচরা বিদ্যুৎ মূলহার ভারিত গড় ৬ দশমিক ৭৭ টাকা/কিওঘ থেকে ৫ দশমিক ৩ করে ৭ দশমিক ১৩ টাকা/কিওঘ পুনঃনির্ধারণ করা হয়েছে।

বিদ্যুৎ বিতরণ/উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানির আয়োজন করে এনার্জি রেগুলেটরি কমিশন। সেই শুনানির রায় আজ বৃহস্পতিবার প্রকাশ করল এ কমিশন।