প্রচ্ছদ আজকের সেরা সংবাদ বিএনপির শুভ বুদ্ধির উদয় হোক : তথ্যমন্ত্রী

বিএনপির শুভ বুদ্ধির উদয় হোক : তথ্যমন্ত্রী

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

অতীতে বিএনপি যখনই নির্বাচনে অংশগ্রহণ করেছে, তখন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করেছে। আশা করি, তারা এবার সেই পথে হাঁটবেন না। মানসিকতা বদলাবে। বিএনপির শুভ বুদ্ধির উদয় হোক। এটিই কামনা। বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (৩০ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আসন্ন উপনির্বাচনে বিএনপির অংশগ্রহণ করার সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। আশা করবো তারা গণ্ডগোল পাকানোর জন্য নির্বাচনে অংশগ্রহণ করবেন না। জনপ্রিয়তা যাচাইয়ের উদ্দেশ্যেই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে।
হাছান মাহমুদ বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় এসে ১১ হাজার যুদ্ধাপরাধীকে ক্ষমা করে দিয়েছেন। শুধু যুদ্ধাপরাধীকে কি ক্ষমা করেছে? জিয়াউর রহমান সন্ত্রাসকেও প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেভেন মাডারের আসামি, তারা এখন বিএনপি জোটের সদস্য।

তিনি বলেন, রাষ্ট্রপতির ক্ষমতা বলে জিয়াউর রহমান তাদের ক্ষমা করে দিয়েছিলেন। সেই বিএনপি আজকে আবার সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলে। যাদের দলটি সন্ত্রাসের ওপর প্রতিষ্ঠিত, তারা আজকে সন্ত্রাস, গুম, খুন নিয়ে কথা বলে। গুম-খুনের রাজনীতির মাধ্যমে বিএনপির প্রতিষ্ঠা।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার মাধ্যমেই জিয়াউর রহমানের উত্থান এবং রাজনৈতিকভাবে তিনি রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হন। এরপরে হত্যার রাজনীতি অব্যাহত রেখে তিনি তার ক্ষমতাকে পাকাপোক্ত করেন। সেই ধারা অব্যাহত রেখেছিলেন বেগম জিয়া।