প্রচ্ছদ রাজনীতি বিএনপিকে বিকল্প ভাবলে ভুল হবে : ওবায়দুল কাদের

বিএনপিকে বিকল্প ভাবলে ভুল হবে : ওবায়দুল কাদের

আদালতে সরকারের হস্তক্ষেপ নেই বলেই উচ্চ আদালতও খালেদা জিয়াকে জামিন দিয়েছেন। বিএনপি নেতাদের জানতে হবে খালেদার মামলা কয়টা, জামিন নিয়েছে কয়টায়।

খালেদা জিয়াকে নির্বাচন থেকে সরিয়ে রাখতে সরকার কারাগার থেকে মুক্তি দিচ্ছে না -বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে এসব কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিকী সম্মেলেন ২০১৮ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মামলা নিয়েও বিএনপি নেতারা মিথ্যাচার করছে উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়ার এ মামলা আওয়ামী লীগ সরকারের নয়, তত্ত্বাবধায়ক সরকারের। এসময় মিথ্যাচার না করে মামলা নিয়ে বিএনপি নেতাদের আদালতে যাওয়ারও পরামর্শ দেন তিনি।

কাদের বলেন, নেতিবাচক রাজনীতির কারণে বিএনপির ভোট কমে গেছে। আগামী জাতীয় নির্বাচনে জয় লাভের আশা হারিয়ে ফেলেছে। তাই জাতীয় নির্বাচন থেকে সরে যাওয়ার চেষ্টা করছে কিনা সেটা ভেবে দেখতে হবে। তাদের জনগণের ওপর ভরসা কম। কথায় কথায় তারা বিদেশিদের কাছে নালিশ করে।

সভায় মাইনরিটি নিপীড়ন বিএনপির পলিসি বলে অভিযোগ করে ওয়াদুল কাদের বলেন, নির্বাচন আসলে মাইনরিটিদের জন্য মায়া কান্না দেখায় দলটি (বিএনপি)। ২০০১ থেকে ২০০৩ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালীন মাইনরিটিদের অনেক নির্যাতন-নিপীড়ন করেছে। এটা ছিল তাদের কেন্দ্রীয় সরকারের পলিসি।

ওবায়দুল কাদের বলেন, ভুলত্রুটি আমাদেরও (আওয়ামী লীগ) আছে। আমাদের সরকারের সময় মাইনরিটিদের ওপর দুই-একটি বিশৃঙ্খল ঘটনা ঘটেছে। এটা আওয়ামী লীগের পলিসি নয়। দুর্বৃত্তরা এটা ঘটিয়েছে। দুর্বিত্তদের ব্যাপারে সরকার জিরো টলারেন্স।

আওয়ামী লীগের চেয়ে মাইনরিটিদের আর কোনো ভালো বন্ধু নেই বলে উল্লেখ করেন আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক। তিনি বলেন, আমাদের (আওয়ামী লীগ) কেনো বিকল্প নেই। বিকল্প পাকিস্তানের দোসররা। আমাদের বিকল্প তাদের ভাবলে আপনাদের ভুল হবে। শেখ হাসিনা আপনাদের সবচেয়ে বড় বন্ধু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের যোগ্যতার অবমূল্যায়ন করেনি। যোগ্যতা অনুযায়ী চাকরি দেওয়াসহ দলের বিভিন্ন কমিটিতে আপনাদের রেখেছেন।

আয়োজক সংগঠনের সভাপতি জয়ন্ত সেন দীপুর সভাপতিত্বে অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, মৎস ও প্রাণী সম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।