প্রচ্ছদ সারাদেশ বাড়ি বাড়ি গিয়ে হরিরামপুর থানার ওসি’র ত্রান বিতরণ

বাড়ি বাড়ি গিয়ে হরিরামপুর থানার ওসি’র ত্রান বিতরণ

জ.ই. আকাশ :
সারাবিশ্বের মতো বাংলাদেশেও বেড়ে চলেছে করোনা ভাইরাসের তান্ডব। করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পাশাপাশি সাধারণ মানুষের জন্য সামর্থ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সমাজের অনেক বিত্তবান ও হৃদয়বান মানুষ। নিজ উদ্যোগে ও নিজ অর্থায়নে খাদ্যসহায়তা ও ত্রাণ বিতরণ করছেন তারা। তাদেরই একজন মানিকগঞ্জের হরিরামপুর থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. মুঈদ চৌধুরী।
হরিরামপুর থানার বিভিন্ন এলাকার মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণের পাশাপাশি থানা প্রাঙ্গণ থেকেও অনেককে ত্রাণ দিচ্ছেন । এ পর্যন্ত তিনি প্রায় দুইশত অসহায় হতদরিদ্রের মাঝে নিজ অর্থায়নে পাঁচ থেকে দশ কেজি করে চাল, এক থেকে দুই কেজি করে ডাল, দুই কেজি অালু, এক কেজি করে লবণ, এক থেকে দুই কেজি করে পিয়াজ এবং একটি করে সাবান বিতরণ করেছেন।
এ ব্যাপারে মুঈদ চৌধুরী বলেন, ‘যখন বাইরে পেশাগত দায়িত্বে বের হই তখন গাড়িতে অামি কয়েক প্যাকেট ত্রাণ রাখি এবং সেগুলো বিভিন্ন দুঃস্থ মানুষের বাড়িতে গিয়ে দিয়ে অাসি। যতদিন অামার সামর্থ্য অাছে ততদিন পর্যন্ত অামি ত্রাণ বিতরণ করে যাবো।
থানার অফিসার ইন-চার্জ এর ত্রাণ পেয়ে চালা ইউনিয়নের দিয়াপাড় গ্রামের অানোয়ারা জানান, ওসি মুঈদ চৌধুরী সবসময়ই অামাদের খোঁজখবর নেন এবং পাশে থাকেন। গত শীতেও তিনি অামাকে একটি কম্বল দিয়েছিলেন।