প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে ব্যঙ্গচিত্রের প্রতিবাদে মানিকগঞ্জে সর্বস্তরের তৌহিদী জনতার বিক্ষোভ

ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে ব্যঙ্গচিত্রের প্রতিবাদে মানিকগঞ্জে সর্বস্তরের তৌহিদী জনতার বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শনী, সারা বিশ্বে মুসলিম নির্যাতন এবং বাংলাদেশের কিছু মিডিয়াতে ইসলামী সংস্কৃতি নিয়ে বিদ্বেষ ছড়ানোর প্রতিবাদে মানিকগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদসভা করেছে সর্বস্তরের তাওহিদী জনতা।

Manikanj 01

আজ বৃহস্পতিবার দুপুরে শহীদ রফিক চত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মুফতি মাওলানা ফখরুদ্দিন, মাওলানা সাঈদ নূর, মুফতি আবদুল বাতেন, মাওলানা নিজাম উদ্দিন, মাওলানা মুরাদ হোসাইন ও মুফতি আবদুল্লাহ আল-ফিরোজ প্রমুখ।

মাওলানা ফখরুদ্দিন বলেন,‘ফ্রান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরণের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা এসবের নিন্দা জানাচ্ছি এবং এ বিষয়ে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।’

এসময় বক্তারা বলেন, বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা.) কে ফ্রান্সের কুলাঙ্গাররা কটূক্তি করেছে। তারা এক বার নয়, কয়েক বার রসুলকে নিয়ে কটূক্তি করেছে। আমাদের রসুলকে কতটা ভালোবাসি, আমরা রক্ত দিয়ে প্রমাণ করবো। আমাদের নবীকে নিয়ে কটূক্তি করা হলে আমরা ঘরে বসে থাকবো না। এছাড়া বিক্ষোভ থেকে ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বানও জানানো হয়েছে।