প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ প্রেমের বিয়ে মেনে না নেওয়ায় মানিকগঞ্জে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন

প্রেমের বিয়ে মেনে না নেওয়ায় মানিকগঞ্জে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন

নিজস্ব প্রতিবেদক,মানিকগঞ্জ ॥

মানিকগঞ্জের সিংগাইরে ঘুমন্ত বড়ভাই আবু রায়হানকে ধারালো ছুরি দিয়ে গলা কেটে হত্যার অভিযোগ উঠেছে ছোটভাই রোমানের বিরুদ্ধে।

ছোট ভাইয়ের প্রেমের বিয়ে মেনে না নেওয়ার জের ধরে এ ঘটনা ঘটেছে বলে নিহতের পরিবার ও স্থানীয় সূত্র জানিয়েছে।

রোববার রাত ১২টার দিকে উপজেলার জয়মন্টপ ইউনিয়নের ভাকুম ফকিরপাড়া গ্রামে এই নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। তারা ওই গ্রামের শাহজাহান ফকিরের ছেলে। হত্যাকাণ্ডের পর থেকে ছোটভাই পলাতক রয়েছে।

পুলিশ, নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, শাহজাহান ফকিরের তিন ছেলে। তারা হলেন আবু রায়হান (২৭), রোমান (২৪) ও জামান (১৮)।

প্রায় এক বছর আগে রোমান প্রেম করে বিয়ে করে। পরিবারের কেউ তা মেনে নেয়নি। এ ছাড়া টাকা-পয়সা নিয়ে ওই পরিবারে বিরোধ চলছিল। মা-বাবা একঘরে ও পাশেই অন্য একটি ঘরে একই খাটে ঘুমান তিন ভাই।

প্রতিদিনের মতো রোববার রাত ৯টার দিকে খাবার খেয়ে তিন ভাই ঘুমাতে যান। বড়ভাই রায়হান ও ছোটভাই জামান শুয়ে পড়লেও রোমান চেয়ারে বসেছিলেন।

রাত ১২টার দিকে ঘুমন্ত অবস্থায় রায়হানকে ধারালো ছুরি দিয়ে গলা কেটে রোমান পালিয়ে যায়। এ সময় বড়ভাই রায়হানের গোংগানির শব্দে ঘুম ভেঙে যায় ছোটভাই জামানের।

তখন তার মা-বাবাকে ঘুম থেকে ডেকে উঠান তিনি। পরে রক্তাক্ত অবস্থায় স্বজনরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। এ হত্যাকান্ডের ঘটনায় পরিবার, স্বজন ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

সিংগাইর থানার ওসি সৈয়দ সৈয়দ মিজানুর ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পারিবারিক কলহের জের ধরেই খুন হয়েছে রায়হান । খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় ঘাতক রোমানকে গ্রেফতার চেষ্টা ও মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।