প্রচ্ছদ আজকের সেরা সংবাদ প্যারোল নয়, রাজপথেই খালেদা জিয়ার মুক্তি হবে: মওদুদ

প্যারোল নয়, রাজপথেই খালেদা জিয়ার মুক্তি হবে: মওদুদ

প্যারোল নয়, রাজপথে খালেদা জিয়ার মুক্তি হবে বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, এই সরকার যত দ্রুত ক্ষমতা থেকে বিদায় নিবে দেশের জন্য ততটা মঙ্গল জনক। সেই জন্য আমরা দাবি করবো অবিলম্বে এই সরকারের পদত্যাগ করা উচিত এবং একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মাধ্যমে প্রতিনিধিত্বমূলক একটি সরকার গঠনের সুযোগ সৃষ্টি করা উচিত।

মঙ্গলবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে বুয়েট ছাত্র হত্যার প্রতিবাদে ২০ দলীয় জোট আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, দেশে আইনের শাসন, বিচার বিভাগের স্বাধীনতা,সংবাদ মাধ্যমের স্বাধীনতা এবং দেশের মানুষ যাতে সভ্যতার সহিত বসবাস করতে পারে সেই সুযোগ সৃষ্টির লক্ষ্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা প্রয়োজন।

তিনি বলেন, আজকের বেগম জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ার মাধ্যমে সম্ভব হবে বলে আমি মনে করি না। সুতরাং এর অবসান একমাত্র হতে পারে রাজপথ, রাজপথের আন্দোলনের মাধ্যমে বেগম জিয়ার মুক্তি হবে। প্যারোলের মাধ্যমে নয় রাজপথের মাধ্যমে বেগম জিয়ার মুক্তি হবেএবং এই মুক্তি আমাদের আনতে হবে এটা সময়ের ব্যাপার। আপনারা যদি মনে করেন আর কতদিন এতদিন তো আমরা সহ্য করেছি কিন্তু আমাদের আর কিছুদিন সহ্য করতে হবে। সময় আসবে যখন এদেশে একটি জালেম সরকারকে উৎখাত করার জন্য একটি জনবিস্ফোরণ ঘটবে।

মওদুদ বলেন, ২০ দলীয় ঐক্যজোট আছে এবং থাকবে। পাশাপাশি সর্ববৃহৎ প্ল্যাটফর্ম তৈরীর জন্য আমাদেরকে দেশের সকল গণতন্ত্র মুক্তিকামী মানুষকে ঐক্যবদ্ধ করে আমাদেরকে আন্দোলনের মাধ্যমে এই পরিস্থিতির মোকাবেলা করতে হবে।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, এই সরকার জবাবদিহিতাহীন সরকার আর জবাবদিহিতা সরকার হলে যা হয় তাই হয়েছে এখন। জবাবদিহিতা না থাকার কারণেই আজকে এই নৈরাজ্য টেন্ডারবাজির দুর্নীতি চলছে।

তিনি বলেন, আওয়ামী লীগের সোনার ছেলেরা গত ১০ বছর ধরে এই ছাত্রলীগ, যুবলীগ তাদের নৈরাজ্যে দেশের মানুষ জর্জরিত। এইযে আমরা শুনি প্রতিবছর নাকি হাজার হাজার কোটি টাকা বাংলাদেশ থেকে পাচার হচ্ছে।ব্যাংক লুট, শেয়ার বাজার লুট দেশের অর্থনীতিকে পঙ্গু করে এক শ্রেণীর মানুষ এই সরকারের মদদে এবং যারা এই সরকার পরিচালনা করছে তাদের প্রভাবে ও তাদের প্রত্যক্ষ অংশীদারিত্বে এই ধরনের দুর্নীতি আজ বাংলাদেশে চলছে।

মওদুদ আরো বলেন, আজকে আমাদের সময় হয়েছে এর বিরুদ্ধে রুখে দাঁড়াবার। আজকে আবরার ফাহাদ শহীদ হয়েছেন ঠিকই কিন্তু তিনি প্রমাণ করে দিয়ে গেছেন বাংলাদেশ যদি ভিন্ন মত অবলম্বন করা হয় তবে তাকে হত্যা পর্যন্ত করতে তারা কার্পন্য করে না।

তিনি বলেন,আজকে পত্রপত্রিকার মাধ্যমে দেশের মানুষ জানতে পেরেছে শুধু বুয়েট নয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ সকল বিশ্ববিদ্যালয়ের হল এবং ডরমেটরি গুলোতে ক্ষমতাসীন দলের আশীর্বাদপুষ্ট লোকজন টর্চার করেছে। তারা শুধু ভিন্নমতাবলম্বীদের সেখানে নির্যাতন করে না নিরীহ নিরীহ ছাত্রদের ও নির্যাতন করে এবং সেখান থেকে চাঁদা আদায় করে।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির অধ্যাপক গোলাম পরওয়ার, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, জাতীয় পার্টির মোস্তফা জালাল মহিউদ্দিন, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ফরিদুজ্জামান রেজা, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, জামায়াতের কর্মপরিষদ সদস্য মাওলানা আবদুল হালিম প্রমুখ।