প্রচ্ছদ সারাদেশ পুলিশের উদ্যোগে দেশের প্রথম মাদক নিরাময় কেন্দ্র মানিকগঞ্জে : ডিআইজি

পুলিশের উদ্যোগে দেশের প্রথম মাদক নিরাময় কেন্দ্র মানিকগঞ্জে : ডিআইজি

নিজস্ব প্রতিবেদক,মানিকগঞ্জ :

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বলেছেন, পুলিশের উদ্যোগে দেশের প্রথম মাদক নিরাময় কেন্দ্র প্রতিষ্ঠিত হবে মানিকগঞ্জে । মাদক নির্মূলে পুলিশ জিরো টলারেন্স নীতিতে চলছে, মাদকের সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেওয়া হচ্ছে না। সেইসঙ্গে মাদকসেবীদের পুনর্বাসন করার জন্য সারাদেশে একটি করে মাদক নিরাময় কেন্দ্র চালুর উদ্যোগ নিয়েছে পুলিশ।

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জ সদর থানার ভাড়ারিয়া ইউনিয়নের পাকশিয়া মৌজায় প্রস্তাবিত মাদকাসক্ত নিরাময় ও পুনর্বাসন কেন্দ্র স্থাপনের বর্ণিত জায়গা ঘুরে দেখার পর সাংবাদিকদের তিনি একথা বলেন।

তিনি আরো বলেন,নারায়ণগঞ্জের দুর্ঘটনায় মসজিদটির নির্মাণসহ অন্যান্য কোনো প্রতিষ্ঠানের গাফিলতি থাকলে তারাও ছাড় পাবে না বলে উল্লেখ করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।

এছাড়াও ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তার ওপর হামলার প্রকৃত ঘটনা উৎঘাটনে পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

মাদকাসক্ত ও পুনর্বাসন নিরাময় কেন্দ্রের প্রজেক্ট ঘুরে ৪০ নম্বর বাঘিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানে জমিদাতাসহ তাদের পরিবারবর্গকে রেঞ্জ ডিআইজি কর্তৃক ক্রেস্ট দেওয়া হয়। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে তিনি জেলা পুলিশ কার্যালয়ে বারবাড়িয়া থেকে পাটুরিয়া ও আরিচা ঘাট এলাকা নিরাপত্তা জোরদার করতে ১৬০টি সিসি ক্যামেরার উদ্বোধন করেন।

জানা যায়, মানিকগঞ্জ জেলার পুলিশ সুপার রিফাত রহমান শামীম ও তৎকালীন মানিকগঞ্জ সদর থানার ওসি রকিবুজ্জামান ও ভাড়ারিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদেরের ঐকান্তিক প্রচেষ্টায় ৮২.৫০ শতাংশ জমির দানপত্র গ্রহণ করা হয়। বিল চর পাকশিয়া গ্রামের জলিল শিকদারের স্ত্রী মোছা. দেলোয়ারা বেগম কর্তৃক ৬৫ শতাংশ এবং মোহাম্মদ ফজলুল হক ও আবুল খায়ের দুই ভাই কর্তৃক ১৭.৫০ শতাংশ সর্বমোট ৮২.৫০ শতাংশ জমি ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশ বরাবরে হস্তান্তর করা হয়।

এ সময় মানিকগঞ্জ জেলার পুলিশ সুপার রিফাত রহমান শামীম, পুলিশ হেডকোয়াটার থেকে আসা মাদকাসক্ত ও পুনর্বাসন নিরাময় কেন্দ্রের প্রজেক্ট ডাইরেক্টর ও পুলিশ সুপার জনাব মো: শহীদুল ইসলাম, মানিকগঞ্জ জেলার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাঈদ উদ্দিনসহ পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।