প্রচ্ছদ সারাদেশ পাবনায় দুই দলের সংঘর্ষে নিহত এক, আহত ১৫

পাবনায় দুই দলের সংঘর্ষে নিহত এক, আহত ১৫

পাবনা প্রতিনিধি : 

পাবনার বেড়া উপজেলার মাছখালি গ্রামে শেখ ও প্রামানিক গ্রুপের সংঘর্ষে আয়নুল হক(৩০) নামের একজন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। বাড়িঘর ও দোকানপাট ভাংচুরের ঘটনা ঘটেছে। এ সময় উভয় গ্রুপের পাঁচজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যায় বেড়া উপজেলা কৈটলা ইউনিয়নের মাছখালি গ্রামের হাবিবর প্রমানিকের ছেলে রওশন ও একই গ্রামের নওশের ছেলে ওসমান গনির মধ্যে জাল দিয়ে মাছ ধরার ঘটনাকে কেন্দ্র করে বাকবিতাণ্ডা ও কথাকাটাকাটি হয়। হাতাহাতিতে রওশন আহত হলে তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এরই জের ধরে বৃহস্পতিবার সকালে প্রামানিক গ্রুপের লোকজন লাঠিসোটা নিয়ে শেখ গ্রুপের লোকজনের বাড়িতে হামলা করে। এ সময় উভয়গ্রুপ লাঠিসোটা, ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছত্রভঙ্গ করে দিয়ে উভয়পক্ষের পাঁচজনকে আটক করে। আহতরা হলেন, রওশন প্রমানিক (৩০), আয়নুল হক (৩০), মিন্টু শেখ (৫০), মুবাই শেখ (৩০), ওসমান গনি (৩৪) মোহাম্মদ আলী (৩০), কালু (৩০), রমজান (২৮)।

তাদের বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে ভর্তি করা হয়। এদর মধ্যে অবস্থার অবনতি হওয়ায় আয়নুলকে ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান।

এদিকে মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শেখ গোষ্ঠীর লোকজন হামলা চালিয়ে প্রামাণিক গোষ্ঠীর লোকজনের  দোকানপাট ও ঘরবাড়ি ভাংচুর এবং লুটপা করে। দুপুরে উভয়গ্রুপের মধ্যে তৃতীয় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় আরও তিনটি দোকানঘর ভাংচুর করে।

বেড়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।