প্রচ্ছদ আজকের সেরা সংবাদ পাটুরিয়া থেকে যাত্রী নিয়ে আসা ফেরি ফেরত পাঠাল দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ

পাটুরিয়া থেকে যাত্রী নিয়ে আসা ফেরি ফেরত পাঠাল দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ

 মানিকগঞ্জ :
পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা একটি যাত্রীবোঝাই ফেরি দৌলতদিয়া ঘাট থেকে ফিরিয়ে দিয়েছে দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ।
বুধবার (২০ মে) বিকেল ৩টার দিকে দৌলতদিয়া ৪ নম্বর ফেরিঘাট থেকে পুলিশ ওই ফেরিটি ঘাটে ভিড়তে না দিয়ে ফেরত পাঠায়। ঢাকা নামের ওই ফেরিটি প্রায় তিন হাজার যাত্রী নিয়ে পাটুরিয়া ঘাট থেকে দৌলতদিয়ার উদ্দেশ্যে ছেড়েছিল বলে জানা গেছে।
বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান জানান, বৈরী আবহওয়ার কারনে মানবিক দৃষ্টিকোণ থেকে পাটুরিয়া ঘাট থেকে দৌলতদিয়া ঘাটে যাওয়ার সুযোগ করে দেওয়া হয়েছিল।
তিনি বলেন, যাত্রী চাপ রুখতে বেশির ভাগ ফেরিগুলো বন্ধ রয়েছে। জরুরি পণ্যবাহী ট্রাক এবং লাশবাহী অ্যাম্বুলেন্স পারাপার করার জন্য দুইটি ফেরি সচল রয়েছে। কিন্তু কর্তৃপক্ষের যাত্রী ওঠা নিয়ন্ত্রণের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে ওই ফেরিতেই মানুষের ঢল নেমেছে। কোনোভাবেই নিশ্চিত করা যাচ্ছে না সামাজিক দূরত্ব। ওই ফেরিগুলো ঘাট এলাকায় নোঙর করা মাত্রই তাড়াহুড়া করে যাত্রীরা ফেরীতে উঠে যায় ফলে একান্ত বাধ্য হয়েই ফেরিটি দৌতদিয়ার পাঠানো হয়েছিল ।

একপর্যায়ে রাজবাড়ী পুলিশ সুপারের নির্দেশে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে দৌলতদিয়া ঘাটের পন্টুনে কঠোর অবস্থান গ্রহণ করে। এ পরিস্থিতিতে পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা ঢাকা ফেরিকে দৌলতদিয়া ঘাটে ভিড়তে না দিয়ে ফিরিয়ে দেয়া হয়।
গোয়ালন্দ ঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান জানান, প্রায় তিন হাজারের মতো যাত্রী নিয়ে আসা ফেরিটি বাধ্য হয়েই ফিরিয়ে দেয়া হয়েছে। পরিস্থিতি বিবেচনায় দৌলতদিয়া ঘাট পন্টুনে পুলিশ মোতায়ন করা হয়েছে। এখন থেকে কোনো ফেরিই ঘাটে ভিড়তে দেয়া হবে না। এছাড়াও ট্রলারে ঝুঁকি নিয়ে কেউ যাতে পদ্মা পাড়ি দিতে না পারে সে জন্য নদীতে নৌ পুলিশ টহল দিচ্ছে।
মানিকগঞ্জের শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা জানান, রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়ায় যাত্রী নিয়ে ফেরত আসা ফেরির যাত্রীদেরকে নামিয়ে দেওয়া হয়। পরে ওই যাত্রীদেরকে বাসযোগে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে।