প্রচ্ছদ আর্ন্তজাতিক নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় বর্ষবরণ শুরু

নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় বর্ষবরণ শুরু

প্রতিবছরই মতো এবারও বিশ্বজুড়ে থার্টি ফার্স্ট নাইট উদযাপন প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববাসী। ইতোমধ্যে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় বর্ষবরণ উদযাপন শুরু করেছে দেশটির মানুষ। পুরাতন বছরকে বিদায় ও নতুন ২০১৯ সালকে স্বাগত জানাতে সিডনির হার্বার ব্রীজ এবং ওপেরা হাউজকে বর্ণিল করে সাজানো হয়েছে। আতশবাজি আর বর্ণিল আলোর ঝলকানিতে পুরো এলাকা এখন উৎসবমুখর।

নিউজিল্যান্ড আতশবাজির মাধ্যমে নতুন ইংরেজি বছরকে বরণ করে নিতে শুরু করে। তাছাড়া উৎসবের অংশ হিসেবে শহুরে এলাকার বিভিন্ন পয়েন্টের রেস্তোরাঁগুলোতে বাহারি খাবার পরিবেশন করা হচ্ছে। সেইসঙ্গে সংগীত উৎসব হচ্ছে নানা গুরুত্বপূর্ণ জায়গায়।

রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গেই নিউজিল্যান্ডের অকল্যান্ডের স্কাই টাওয়ারে লেজার প্রদর্শনী ও আতশবাজি পোড়ানোর মধ্য দিয়ে বর্ষবরণ করেন হাজার হাজার মানুষ। নিউজল্যান্ডে আশবাজি ফোটার এক ঘণ্টারও কম সময় পরে অস্ট্রেলিয়ার বিখ্যাত আতশবাজির প্রদর্শনী হয়।

বিশ্বের অন্যান্য বড় শহরগুলোতেও ২০১৯ সালকে বরণ করে নেওয়ার ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।প্রতিবছরের মতো কাউন্ট ডাউন ও টাইমস স্কয়ারে বল পড়ার মধ্য দিয়ে নতুন বছরকে স্বাগত জানাবে নিউইয়র্কবাসী। এছাড়া হংকং, সিঙ্গাপুর, বেইজিংসহ বিশ্বের বড় বড় শহরগুলোতেও বর্ষবরণ উৎসবে মেতে উঠবে লাখ লাখ মানুষ।