প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ধানের শীষের জোয়ার থামানো যাবে না-শেষ পর্যন্ত নির্বাচনে থাকবো: মওদুদ

ধানের শীষের জোয়ার থামানো যাবে না-শেষ পর্যন্ত নির্বাচনে থাকবো: মওদুদ

ধানের শীষের জোয়ার থামানো যাবে না: সারা দেশে ধানের শীষে পক্ষে যে জোয়ার উঠেছে তাতে সরকার ভয়-ভীত এবং সন্ত্রাসের পথ বেছে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেন, আওয়ামী লীগ যতই আচরণ বিধি লঙ্ঘন করুক না কেন আমরা নির্বাচনের শেষ পর্যন্ত থাকবো। ধানের শীষের যে জোয়ার উঠেছে তাকে থামানো যাবে না।

বুধবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, যতোই দিন যাচ্ছে সরকার বুঝতে পারছে জনগণ তাদের সাথে নাই। মাঠে তাদের ভোট নাই। ঠিকে তারা পারবেন না। আর সেইজন্যই ভয়- ভীত, সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।

তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি বাংলাদেশের মানুষ সরকারের এই অপচেষ্টাকে প্রতিহত করবে। তারা ভোট কেন্দ্রে যাবে, তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবে। এবং এই ভোটের মাধ্যমে বাংলাদেশের মানুষ গণতন্ত্র ফিরে পাবে। ভোটের অধিকার ফিরে পাবে। এবং আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পাবে।

পুলিশ ও প্রশাসনের সহায়তায় আওয়ামী লীগের সমর্থকরা সুষ্ঠু নির্বাচনের সকল ক্ষেত্রে বাধা সৃষ্টি করছে অভিযোগ করে মওদুদ আহমেদ বলেন, জোরপূর্বক কেন্দ্র দখল ছাড়া সরকারের আর কোনো রাস্তা নেই। তাই সন্ত্রাসীরা এখন থেকেই ভোট কেন্দ্র দখলের চেষ্টা করছে।

সারা দেশে নির্বাচনী এলাকায় গুলোতে সুষ্ঠু নির্বাচনের লেসমাত্র পরিবেশ নেই দাবি করে তিনি বলেন, লেভেল প্লেইং ফিল্ড দূরের কথা এখন সর্বত্র বিরাজ করছে আান-লেভেল প্লেইং ফিল্ড। সারা দেশে একই অবস্থা।

সাবেক এই মন্ত্রী বলেন, সরকারি দলের সবকিছু আছে কিন্তু তাদের মাঠে ময়দানে ভোট নেই। এই বাস্তবতা বুঝে তারা সন্ত্রাস ও নৈরাজ্যকে বেছে নিয়েছে। তাই এ নির্বাচন আদৌ নির্বাচন হবে কি না এটা জনমণে প্রশ্ন দেখা দিয়েছে।

মওদুদ বলেছেন, এই ধরনের নির্বাচন আমি আমার রাজনীতিক জীবনে দেখি নাই। আমাদের কোন দাবি তো মানে নাই। বরং উল্টো গ্রেফতার বাড়িতে বাড়িতে হামলা মামলা বেড়ে গেছে।