প্রচ্ছদ আজকের সেরা সংবাদ দশ হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

দশ হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, সরকার দেশে নতুন ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেবে। আগামী দুই মাসের মধ্যে ৫ হাজার চিকিৎসকের নিয়োগ সম্পন্ন হবে। এছাড়া আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের অংশ হিসেবে প্রতিটি বিভাগে একটি করে স্বতন্ত্র ক্যান্সার ও কিডনি হাসপাতাল নির্মাণ করা হবে।

বুধবার বিকেলে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার মানুষের মৌলিক অধিকার বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই ধারাবাহিকতা ধরে রাখতে গত নির্বাচনে দেশের মানুষ নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করেছে এবং বিএনপিতে প্রত্যাখান করেছে। স্বাস্থ্যখাতের বিরাজমান সমস্যা সমাধানে শিগগিরই সংসদে স্বাস্থ্য সুরক্ষা আইন পাশ করা হবে বলেও জানান মন্ত্রী।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. ময়নুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন স্বাস্থ্য মন্ত্রনালয়ের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য সেবা সচিব আসাদুল ইসলাম, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুরশেদ আহমদ চৌধুরী, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক কাজী মোস্তফা সারোয়ার, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, ডা. এনকে সাহা প্রমুখ।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। সতবিনিময় সভা শেষে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন।