প্রচ্ছদ হেড লাইন ত্রাণ আত্মসাতের অভিযোগে আরো ১২ জনপ্রতিনিধিকে বরখাস্ত

ত্রাণ আত্মসাতের অভিযোগে আরো ১২ জনপ্রতিনিধিকে বরখাস্ত

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম : 

ত্রাণ বিতরণে অনিয়ম ও বিভিন্ন অভিযোগে আরও ১২ জন জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

আজ রোববার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

যাদের বরখাস্ত করা হয়েছে তাদের মাঝে তিন জন ইউপি চেয়ারম্যান ও ৯ জন সদস্য রয়েছেন। এনিয়ে করোনা পরিস্থিতিতে বিভিন্ন অনিয়মের অভিযোগে মোট ২৪ জন জনপ্রতিনিধিতে বহিষ্কার করা হলো।

এর আগে গত ১২ এপ্রিল ৩ জন ও ১৫ এপ্রিল ৯ জন ইউপি চেয়ারম্যান ও সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়।

নতুন করে সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যানরা হলেন- কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের মখদুম কবীর তন্ময়, নাটোরের লালপুর উপজেলার অর্জুনপুর বরমহাটি ইউনিয়নের মো. আব্দুস সাত্তার ও বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউনিয়নের মির্জা গোলাম হাফিজ সোহাগ।

আর সাময়িক বরখাস্তকৃত সদস্যরা হলেন- নাটোরের লালপুর উপজেলার অর্জুনপুর-বড়মহাটি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মো. রেজা, বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মো. জাকির হোসেন ও ৮নং ওয়ার্ডের মো. রোকনুজ্জামান, ভোলা জেলার মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মো. আব্দুর রব পাটোয়ারী, নড়াইল জেলার কালিয়া উপজেলার জয়নগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের শেখ মোশারেফ হোসেন ও ৩নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য রনি বেগম, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাসকাউলিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মো. রফিকুল ইসলাম, সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মো. আল-আমিন চৌধুরী এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মোছা. আছিয়া খাতুন।

সরকারের প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কট মোকাবিলায় সরকার কর্তৃক প্রদত্ত খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎ, ভিজিডির চাল আত্মসাৎ, খাদ্য সহায়তা চাইতে আসা লোকজনকে মারধর, সরকারি নির্দেশ অমান্য করে দেশের সংকটময় মুহূর্তে এলাকায় অনুপস্থিত থাকা, উপজেলা পরিষদের মাসিক সভায় অনুপস্থিত ইত্যাদি কারণে তাদের সাময়িক বরখাস্ত করা হয়। তাদের মাঝে কেউ ইতোমধ্যে গ্রেপ্তার হয়ে জেলহাজতে আছেন এবং কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে।