প্রচ্ছদ আজকের সেরা সংবাদ তারিখ না পেছালেও ঐক্যফ্রন্ট নির্বাচনে আসতো: ওবায়দুল কাদের

তারিখ না পেছালেও ঐক্যফ্রন্ট নির্বাচনে আসতো: ওবায়দুল কাদের

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের নতুন তারিখ ঘোষণাকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের তারিখ না পেছালেও ঐক্যফ্রন্ট নির্বাচনে আসতো। কারণ তারা ইতোমধ্যে নির্বাচনে এসে গেছে। এরপরও ইসির নতুন তারিখ ঘোষণাকে আমি স্বাগত জানাই। সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে।

সোমবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনের তারিখ এক সপ্তাহ পেছানোর সিদ্ধান্তকে আওয়ামী লীগ সমর্থন করে। এই সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার শুধুমাত্র নির্বাচন কমিশনের। এখানে আওয়ামী লীগের কিছু করার নেই। ’

তিনি বলেন, আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি ও জমা দেওয়া আজই শেষ হচ্ছে। আগামী ১৪ নভেম্বর সম্ভাব্য সব মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। সভানেত্রী শেখ হাসিনা সরাসরি প্রার্থীদের সাক্ষাৎকার নেবেন।এবার দলের মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে বোর্ড বিচার-বিশ্লেষণ করে দেবে। প্রার্থীদের যোগ্যতা নির্ধারণে কয়েকটি সার্ভে করা হয়েছে। বিদেশি সংস্থাও সার্ভে করে তথ্য আপডেট করে দিয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল প্রমুখ।