প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ঢাকার ১৩ এলাকা রেড জোন

ঢাকার ১৩ এলাকা রেড জোন

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

রাজধানীর ১৩টি এলাকা রোনাভাইরাসের রেড জোন হিসেবে  চিহ্নিত করা হয়েছে।

আজ সোমবার (২৭ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।এলাকাগুলো হলো- রাজারবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, মোহাম্মদপুর, বংশাল, মহাখালী, মিটফোর্ড, মিরপুর-১৪, তেজগাঁও, ওয়ারী, শাহবাগ, কাকরাইল ও উত্তরা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন,   করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৯১৩ জনে দাঁড়িয়েছে। দেশের ৬৪ জেলার মধ্যে খাগড়াছড়ি, বান্দরবান, সাতক্ষীরা ও নাটোর- এ চার জেলা ছাড়া বাকি ৬০টি জেলায় করোনার সংক্রমণ ঘটেছে। তবে করোনার সংক্রমণ সারাদেশে ঘটলেও মূলত রাজধানী ঢাকা ও ঢাকা বিভাগেই প্রায় ৮৫ শতাংশ রোগী এখন পর্যন্ত শনাক্ত হয়েছে। 

বুলেটিনে বলা হয়, দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ফলে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা হয়েছে পাঁচ হাজার ৯১৩। মোট মারা গেছেন ১৫২ জন। এছাড়া সুস্থ হয়েছেন আরও নয়জন। ফলে মোট সুস্থ হয়েছেন ১৩১ জন।
মৃতদের মধ্যে  ৫ জনের বয়স ৬০ এর বেশি।স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ছয়জন পুরুষ আর একজন নারী রয়েছে। তাদের মধ্যে পাঁচজন ঢাকার এবং দুইজন সিলেট ও রাজশাহীর। মারা যাওয়া সাতজনের মধ্যে একজন শিশুও আছে।অনলাইন ব্রিফিং বলা হয়, মৃতদের মধ্যে ৫ ষাটোর্ধ্ব, একজনের বয়স ৪০ থেকে ৫১ বছরের মধ্যে। আরেকজন শিশু মৃত্যুবরণ করেছে যার বয়স দশের নিচে।