প্রচ্ছদ সারাদেশ রংপুর বিভাগ ডোমারে ঝড়ে ছিড়ে পড়া বিদ্যুতের তারে ১ শিশুর মৃত্যু ও ২ শিশু...

ডোমারে ঝড়ে ছিড়ে পড়া বিদ্যুতের তারে ১ শিশুর মৃত্যু ও ২ শিশু আহত।

বখতিয়ার ঈবনে জীবন, ডোমার (নীলফামারী) প্রতিনিধি ঃ নীলফামারী জেলার ডোমার উপজেলায় ছয়দিন আগে শিলা বৃষ্টি ঝড়ের কারনে ছিড়ে পড়া বিদ্যুতের তারে জড়িয়ে ১ শিশুর মৃত্যু ও ২ জন আহত হয়েছে। বুধবার দুপুরে উপজেলার বামুনীয়া ইউনিয়নের কাচারী বাজারের নিকটে পশ্চিমে এ দূর্ঘটনাটি ঘটে। নিহত ছাব্বির বামুনিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের কাচারী পাড়ার মোঃ আতাউর রহমানের পুত্র । উপজেলার বামুনিয়া ইউনিয়নের কাচারী পাড়ার রবিউল ইসলামের মেয়ে আহত সুমাইয়া(৭)কে আশংকাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে প্রেরন করা হয়েছে এবং রবিউল আলমের মেয়ে অপর আহত শিশু রুবিনাকে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আহত রুবিনা জানায় দুপুরের দিকে পুকুরপারে খেলা করার সময় একবন্ধু বিদ্যুতের ছিড়ে পড়া তারে আটকে যায়, তাকে উদ্ধার করতে গেলে আর একজন আটকা পড়ে। ওদের উদ্ধার করতে গেলে রুবিনাও বিদ্যুতের তারে আটকে যায়। আহত রুবিনার মা মুক্তা বেগম জানান, সাব্বির ও সুমাইয়া আটকে আছে ,ওদের ছাড়াতে গেলে ও (রুবিনা) আটকে যায় ।

কর্তব্যরত মেডিক্যাল অফিসার ডা ঃ খায়রুল ইসলাম জানান, মৃত অবস্থায় সাব্বিরকে আনা হয় ।সুমাইয়ার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে ।

এ নেসকো ডোমার নিবার্হী অফিসারের কার্যালয়ের নিবার্হী ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম জানান, আমি রংপুরে ।সেচ পাম্পের তারে জড়িয়ে এক জন মারা যাওয়ার খবর পেয়েছি , লাইন মেরামত না করে কেন বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে প্রশ্ন করলে জানান, বিস্তারিত এখনও বলতে পারছি না পরে জানাব ।

উল্লেখ্য ,গত বৃহস্পতিবার রাত সাড়ে আটটায় (১০ই মে) ডোমার উপজেলার ১০ ইউনিয়নের মধ্যে ৯ টিতেই কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে ফসল ও ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতিসহ চার জনের মৃত্যু হয়।বিদ্যুৎ সরবরাহ লাইন ব্যাপক ক্ষতিগ্রস্থ হয় । এখন পযর্ন্ত উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ লাইন মেরামত না হওয়ায় স্বাভাবিক হয়নি উপজেলার অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ।