প্রচ্ছদ সারাদেশ জয়পুরহাটে নতুন ৯ জন করোনায় আক্রান্ত

জয়পুরহাটে নতুন ৯ জন করোনায় আক্রান্ত

 

জয়পুরহাট প্রতিনিধি :

জয়পুরহাটে আরও  নয়জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

এ নিয়ে এ জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ জনে।

গতকাল মঙ্গলবার রাতে ঢাকার আইইডিসিআর থেকে পাঠানো রিপোর্টে জয়পুরহাটের ১৮০ জনের নমুনা পরীক্ষায় ১৭১ জনের নমুনা নেগেটিভ হলেও ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেলিম মিঞা।

করোনা আক্রান্তরা কালাই উপজেলার দুর্গাপুর,উদয়পুর,জামুরা,পূর্ব-কৃষ্টপুর,মেন্দুলা,জয়পুরবহতি,বলিগ্রাম,বামনদীঘির বাসিন্দা।  এর মধ্যে কিশোর-কিশোরী,তরুণী, যুবক ও নারী রয়েছে।

কালাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের মো. তানভির হোসেন বলেন, আক্রান্ত ৯ জন কালাই উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা। তারা ঢাকা,নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে নিজ বাড়িতে এসেছিল। হোম কোয়ারেন্টিনে থাকা অবস্থায় নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য তাদের ঢাকার আইইডিসিআরতে পাঠানো হয়।

কালাই উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোবারক হোসেন জানান, আমরা শনাক্তকারী পরিবারের সবাইকে বাড়ির বাইরে বের হতে নিষেধ করেছি এবং তাদের পর্যাপ্ত খাবার ব্যবস্থাও করা হয়েছে।

জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিঞা জানান, মঙ্গলবার রাতে ১৮০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে। তার মধ্যে ৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।তাদেরকে আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির আইসোলেশনে (সেফ অতিথিশালা) পাঠানো হয়েছে।

আগের আক্রান্ত ১৯ জনকেও আইসোলেশনে রাখা হয়েছে এবং এদের মধ্যে পুরাতন চারজন করোনা রোগী সুস্থ আছেন বলে জানা গেছে।জেলায় ১৭৬০ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

এর মধ্যে ৬৯৩ জনকে অবমুক্ত করা হয়েছে। এ পর্যন্ত ১১৪২ জনের নমুনা রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবরেটরি ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে পাঠানো হয়েছিল। এর মধ্যে ৭০৭ জনের রিপোর্ট এসেছে। ২৮ জনের পজিটিভ এসেছে। বাকিদের নেগেটিভ এসেছে। পাঁচটি নমুনা বাতিল করা হয়েছে।