প্রচ্ছদ সারাদেশ জাতিসংঘের আইসিটি কর্মকর্তা ঝিকুটের সাধারণ পরিষদের সভাপতি নির্বাচিত 

জাতিসংঘের আইসিটি কর্মকর্তা ঝিকুটের সাধারণ পরিষদের সভাপতি নির্বাচিত 

নিজস্ব প্রতিবেদক :

শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও সমাজকল্যাণ সংগঠন ‘ঝিকুট’ এর সাধারণ পরিষদের সভাপতি পদে নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন ঝিকুটের সদস্য ও জাতিসংঘের আইসিটি (অবসরপ্রাপ্ত) কর্মকর্তা নজরুল ইসলাম। 

সোমবার বেলা ১১ টায় সংগঠনের আয়োজনে ঢাকায় ঝিকুটের কেন্দ্রীয় পরিষদের কার্যালয়ে কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ কাদেরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফ ইকবালের পরিচালনায় সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

এসময় ঝিকুটের সাধারণ সদস্য সাইয়্যেদুল বাসারের প্রস্তাবে ও সাধারণ সদস্য শেখ রুপুর সমর্থনে নজরুল ইসলামকে সাধারণ পরিষদের সভাপতি হিসেবে উত্থাপন করা হয়। এরপর ঝিকুটের সাধারণ পরিষদের অনলাইন গ্রুপে পুলের মাধ্যমে সভাপতি হিসেবে নজরুল ইসলামের একক সর্বোচ্চ সমর্থন আসে। ঝিকুটের কেন্দ্রীয় পরিষদের মাধ্যমে তাকে ২ বছরের জন্য সাধারণ পরিষদের সভাপতি হিসেবে নির্বাচিত ঘোষণা করা হয়।

এছাড়া পৃষ্ঠপোষক পরিষদ, উপদেষ্টা পরিষদ, স্থায়ী পরিষদ, কেন্দ্রীয় পরিষদ, স্থানীয় পরিষদ, সাধারণ সদস্য ও প্রাথমিক সদস্যদের সমন্বয়ে ১০০ সদস্য বিশিষ্ট সাধারণ পরিষদ গঠন করা হয়। সাধারণ পরিষদের উল্লেখযোগ্য সদস্যদের মধ্যে রয়েছেন নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশের অধ্যাপক ড. মুহাম্মদ জমির হোসেন, বিক্রমপুর কুঞ্জবিহারী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শামছুল হক হাওলাদার, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইঞ্জিনিয়ার গোলাম মাওলা, লেখক ও গবেষক ড. সাইদুল ইসলাম খান, শরীয়তপুর পালং মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আক্তার হোসেন, কনসার্নস অব ইমপ্রেস গ্রুপের সিএফও শহিদুল ইসলাম এফসিএমএ, লেখক ও সাংবাদিক কে. এন. ইসলাম বাবুল, মানবাধিকার কর্মী হুমায়ুন কবির সাগর, পুলিশ পরিদর্শক মো. আরশাদ হোসেন আকাশ, শিক্ষক শাহানা আফরোজ, শিক্ষক মো. মোক্তার হোসেন প্রমুখ। #