প্রচ্ছদ বিনোদন জটিলতায় জনের ‘সত্যমেব জয়তে’

জটিলতায় জনের ‘সত্যমেব জয়তে’

সিনেমা মুক্তির আগে তা নিয়ে জটিলতা বলিউডে নতুন কোনো বিষয় নয়। এবার সে তালিকায় যুক্ত হলো জন আব্রাহামের পরের সিনেমা সত্যমেব জয়তে

সম্প্রতি মুক্তি পেয়েছে সিনেমাটির ট্রেইলার। এরপরই সিনেমাটির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনেছে একজন রাজনৈতিক ব্যক্তি। অভিযোগকারী সায়েদ আলী জাফরি ভারতীয় জনতা পার্টির মাইনোরিটি ফ্রন্টের সাধারণ সম্পাদক। তিনি ট্রেইলারে মুসলিমদের মহরম পালনের একটি দৃশ্য নিয়ে আপত্তি জানিয়েছেন।

এ বিষয়ে হায়দরাবাদের একটি থানায় এফআইআর দায়ের করেছেন সায়েদ আলী জাফরি। এছাড়া সিনেমাটি যেন মুম্বাইয়ে সেন্সর বোর্ডের প্রধান কার্যালয়ে অনুমোদনের জন্য দেখা হয় এবং দৃশ্যটি বাদ দেওয়ারও দাবি জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে সায়েদ আলী জাফরি সংবাদমাধ্যমে বলেন, ‘ট্রেইলারের একটি জায়গায় মহরম পালনের সময় মাতম করার একটি দৃশ্য দেখানো হয়েছে। সেখান দেখা যায়, অভিনেতা একজনকে হত্যা করছেন। এটি আমাদের অনুভূতিতে আঘাত করেছে।’ দৃশ্যটি বাদ না দেয়া হলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন তিনি। এছাড়া সত্যমেব জয়তে সিনেমাটি মুক্তির ক্ষেত্রে বাধা দেয়া হবে বলে জানিয়েছেন জাফরি।

সত্যমেব জয়তে সিনেমাটি পরিচালনা করেছেন মিলাপ জাভেরি। এতে জন আব্রাহাম ছাড়াও অভিনয় করেছেন মনোজ বাজপায়ী ও নবাগত আইশা শর্মা। সিনেমাটি আগামী ১৫ আগস্ট মুক্তির কথা রয়েছে।

দেখুন : সত্যমেব জয়তে সিনেমার ট্রেইলার