প্রচ্ছদ আজকের সেরা সংবাদ গুজবে কান না দিয়ে সত্যতা যাচাইয়ে ৯৯৯-এ কল করার আহ্বান

গুজবে কান না দিয়ে সত্যতা যাচাইয়ে ৯৯৯-এ কল করার আহ্বান

 বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

কোনও প্রকার অপপ্রচার, গুজব ও মিথ্যা তথ্যে কান না দিতে জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছে পুলিশ সদর দপ্তর। যদি কোনও ব্যাপারে তথ্যের সত্যতা যাচাই করতে হয় তাহলে ৯৯৯ এ ফোন দিতে অনুরোধ জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

আজ সোমবার (২ নভেম্বর) বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা এক বার্তায় এ অনুরোধ জানিয়েছেন।

বার্তায় বলা হয়, সম্প্রতি দেশে দুর্ভাগ্যজনকভাবে কয়েকটি সম্পূর্ণ গুজব সৃষ্ট অত্যন্ত নৃশংস ঘটনা সংঘটিত হয়েছে। সম্পদ বিনষ্ট হয়েছে ও নিরীহ মানুষের প্রাণহানি ঘটেছে। দেশকে অস্থিতিশীল করার অভিপ্রায়ে একটি স্বার্থান্বেষী মহল স্পর্শকাতর ধর্মীয় বিষয়সহ নানা বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি ও জনশৃঙ্খলা বিনষ্টের চেষ্টা করছে।

বাংলাদেশের সাধারণ মানুষ শান্তি প্রিয়। তারা যেকোনো প্রকার নিষ্ঠুরতা, সহিংসতা, বর্বরতা ও উগ্রবাদের বিরুদ্ধে। কোনও প্রকার গুজবে কান না দিতে এবং যে কোনও তথ্য ও সংবাদ যাচাই ব্যতীত বিশ্বাস না করতে জনগণের প্রতি আহ্বান জানাচ্ছে বাংলাদেশ পুলিশ। সেই সঙ্গে আইন নিজের হাতে তুলে নেয়ার বর্বর প্রবণতা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা যাচ্ছে।

এ ধরনের সকল বেআইনি কর্মকাণ্ড কঠোর হস্তে দমন করা হবে। যেকোনো তথ্য ও সংবাদের সত্যতা যাচাই করতে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ যোগাযোগের পাশাপাশি নিকটস্থ থানায় যোগাযোগ করতে অনুরোধ করা হচ্ছে।