প্রচ্ছদ সারাদেশ গাজীপুরে শিশু অপহরণের ঘটনায় আটক ৪

গাজীপুরে শিশু অপহরণের ঘটনায় আটক ৪

 

গাজীপুর প্রতিনিধি :

গাজীপুর মহানগরের বাসন এলাকা থেকে এক শিশুকে অপহরণের ঘটনায় জড়িত থাকায় চার অপহরণকারীকে আটক করেছে র‌্যাব। একই সঙ্গে অপহৃত শিশুকে উদ্ধার করেন তারা।

আজ সোমবার সকালে গাজীপুর ও রাজধানী ঢাকার উত্তরা থেকে তাদের আটক করে র‌্যাব-১ এর সদস্যরা। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১ পোড়াবাড়ি ক্যাম্পের কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন। 

অপহরণকারীরা হচ্ছেন নাজমুল হুদা শামীম (২৮), নয়ন মিয়া (৩৪), সুমা আক্তার (২৫) ও সুরাইয়া আক্তার শিউলি (২৬)। 

এ বিষয়ে র‌্যাব-১ পোড়াবাড়ি ক্যাম্পের কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গত ১০ মে সকাল ৯টার দিকে গাজীপুর মহানগরের বাসন এলাকার ভাড়াটিয়া আবু বকর ছিদ্দিকের একমাত্র শিশু সন্তান সাব্বির হোসেনকে (০৬) নিজ বাসা থেকে অপহরণ করে একটি চক্র। পরে তার  মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করে তারা। টাকা না দিলে তারা সাব্বিরকে হত্যার হুমকিও দেয় মোবাইল ফোনে। 

এ ঘটনায় সাব্বিরের বাবা বাসন থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে গাজীপুর মহানগর ও রাজধানীর উত্তরার বিভিন্ন এলাকায় অভিযান মুক্তিপণের টাকা লেনদেনের সময় অপহরণকারী চক্রের মূলহোতাসহ ৪ জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। 

তিনি আরও জানান, আটক ব্যক্তিদের তথ্যের ভিত্তিতে রাজধানী ঢাকার উত্তরা এলাকার একটি ফ্ল্যাটের পরিত্যক্ত গোপন কক্ষ হতে মুমূর্ষু অবস্থায় অপহৃত সাব্বির হোসেনকে (০৬) উদ্ধার করেন। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।