প্রচ্ছদ হেড লাইন গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৩৪৭১ ও মৃত্য ৪৬

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৩৪৭১ ও মৃত্য ৪৬

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও তিন হাজার ৪৭১ জন। এ নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮১ হাজার ৫২৩ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ জন। এখন পর্যন্ত মোট মারা গেছেন এক হাজার ৯৫ জন।

আজ শুক্রবার (১২ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, দেশের মোট ৫৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৯০টি ।  আর নমুনা সংগ্রহ করা হয় ১৬ হাজার ৯৫০টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০২ জন। মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ২৪৯ জন।

এদিকে য়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী শুক্রবার (১২ জুন) সকাল সাড়ে দশটা পর্যন্ত সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ লাখ ২৩ হাজার ৮৪৫ জন। আর এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫ লাখ ৯৭ হাজার ৩৪৭ জন। আর এ সময়ে সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৪১ হাজার ৫৩৯ জন।গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।