প্রচ্ছদ রাজনীতি খালেদা জিয়া বিচার বিভাগকে অবমাননা করেছেন: শিল্পমন্ত্রী

খালেদা জিয়া বিচার বিভাগকে অবমাননা করেছেন: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শেখ হাসিনার সরকার আইনের শাসনে বিশ্বাসী বলেই জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছিল বিচারিক প্রক্রিয়ার মাধ্যমেই। খালেদা জিয়া আসামি হলেও তিনি অসুস্থ হওয়ায় বিচার কাজ তার কাছে নেওয়া হয়েছে; কিন্তু তিনি সে আদালতে না গিয়ে বিচার বিভাগকে অবমাননা করেছেন।

শনিবার ঝালকাঠি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ১৯৯৬ থেকে ২০০১ সালে শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকায় মানুষ আশা করেছিল, বঙ্গবন্ধু হত্যার বিচার ও রায় কার্যকর হবে। কিন্তু বিচারিক প্রক্রিয়ায় এ বিচার সম্পন্ন হওয়ায় রায় কার্যকর সম্ভব হয়নি। ২০০৯ সালে ফের শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসায় এ রায় কার্যকর হয়েছে। এর আগে বিচারকের পদ শূণ্য থাকায় মানুষের ন্যায়বিচার পেতে বিলম্ব হতো। বর্তমান সরকার এ সমস্যা সমাধানে আন্তরিকভাবে কাজ করছে।

সকাল ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালত-সংলগ্ন ১২ তলা বিশিষ্ট আটতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শিল্পমন্ত্রী। পরে নির্মাণাধীন ভবনের স্থলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ঝালকাঠি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হারুন অর রশিদের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন ঝালকাঠি জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল ইসলাম, বরিশাল গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রদীপ কুমার বসু, ঝালকাঠি জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুল মান্নান রসুল প্রমুখ।