প্রচ্ছদ আজকের সেরা সংবাদ কোয়ারেন্টিন শেষে তাবলিগের ১৭ বিদেশিকে কারাগারে পাঠিয়েছে ভারত

কোয়ারেন্টিন শেষে তাবলিগের ১৭ বিদেশিকে কারাগারে পাঠিয়েছে ভারত

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

বিজেপি শাসিত ভারতের উত্তর প্রদেশে কোয়ারেন্টিন শেষে তাবলিগ জামাত সদস্যদের কারাগারে পাঠানো হয়েছে। বিদেশ থেকে আসা ওই তাবলিগ সদস্যরা পাসপোর্ট ও ভিসার নিয়ম লঙ্ঘন করেছেন বলে অভিযোগ।

তাবলিগ জামাতের সাথে সংশ্লিষ্ট যারা সম্প্রতি দিল্লির নিজামুদ্দিন মারকাজে ছিলেন তাদের মধ্যে বেশ কিছু মানুষ করোনা আক্রান্ত হলেও উত্তর প্রদেশে যাদেরকে কারাগারে পাঠানো হয়েছে সেই ১৭ তাবলিগ সদস্যদের অবশ্য কারো করোনা ধরা পড়েনি।

রোববার ‘আজতক’ টিভি চ্যানেলের ওয়েবসাইটে বলা হয়েছে, উত্তর প্রদেশে বাহারাইচে ইন্দোনেশিয়া ও থাইল্যান্ডের ১৭ জন তাবলিগ জামাত সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে। সম্প্রতি বাহারাইচ পুলিশ শহরের তাজ ও কুরেশ মসজিদ থেকে ইন্দোনেশিয়া ও থাইল্যান্ডের ১৭ বিদেশিসহ মোট ২১ তাবলিগ সদস্যকে আটক করেছিল। পরে তাদেরকে কোয়ারেন্টিনে রাখা হয়।

কোয়ারেন্টিনের সময়সীমা শেষ হওয়ার পরে ১৭ বিদেশিসহ ২১ তাবলিগ সদস্যকে ম্যাজিস্ট্রেটের সামনে পেশ করা হয়। এদেরমধ্যে ১৭ বিদেশিকে ভিসা ও পাসপোর্টের নিয়ম লঙ্ঘনের দায়ে কারাগারে পাঠানো হয়। ৪ ভারতীয়কে জামিন দেয়া হয়েছে।

তাবলিগ জামাতের নিজামুদ্দিন মারকাজ
করোনা সংক্রমণের আশঙ্কায় এরআগে সবাইকে কোয়ারেন্টিনে পাঠিয়ে তাদের পরীক্ষা করা হলে রিপোর্ট নেগেটিভ এসেছে

এদের বিরুদ্ধে ২৬৯, ২৭০, ২৭১, ১৮৮, মহামারী আইন (১৮৯৭) এর ধারা ৩, পাসপোর্ট আইন (১৯৬৭) এর ধারা ১২ (৩) বিদেশি বিষয়ক আইন ১৯৪৬- এর ধারা ১৪ (বি), ১৪ (সি) ছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা আইন (২০০৫) এর ৫৬ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সুপার বিপিন কুমার মিশ্র বলেন, গত ৩১ মার্চ প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পুলিশ ওই ব্যক্তিদের আটক করেছিল।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পক্ষ থেকে আগেই কর্মকর্তাদের কঠোর নির্দেশনা দেয়া হয় যে কোনোভাবেই বেআইনিভাবে আসা তাবলিগ জামাত সদস্যদের ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র : পার্সটুডে