প্রচ্ছদ আজকের সেরা সংবাদ কোটি টাকার গাড়ি পাচ্ছেন ইউএনওরা

কোটি টাকার গাড়ি পাচ্ছেন ইউএনওরা

প্রায় কোটি টাকা মূল্যের গাড়ি পাচ্ছেন দেশের ৫০জন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)।

জানা যায়, সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে মোট ৪৭ কোটি টাকা ব্যয়ে ৫০টি গাড়ি কেনার জন্য সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) এ সংক্রান্ত সিদ্ধান্তে নীতিগত অনুমোদন দিয়েছে সরকারের অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। উপজেলা নির্বাহী অফিসারদের (ইউএনও) ব্যবহারের জন্য ৯৪ লাখ টাকা মূল্যের পাজেরো স্পোর্টস কিউ এক্স জিপ মডেলের এই গাড়ি কেনা হচ্ছে। এই দাম গাড়ি ভেদে কিছুটা কম-বেশি হতে পারে।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের এসব তথ্য জানান।

অর্থমন্ত্রী জানান, সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে সরাসরি ডিপিএম পদ্ধতিতে এসব গাড়ি কেনা হবে। ট্যাক্সভ্যাটসহ প্রতিটি গাড়ি কিনতে ব্যয় হবে ৯৪ লাখ টাকা। এতে আরও বলা হয়, সরকারি যানবাহন অধিদফতর ২০০৬-২০০৭ অর্থবছর থেকে উপজেলা নির্বাহী অফিসারদের সরকারি ও দাফতরিক কাজে ব্যবহারের জন্য ধারাবাহিকভাবে এসব গাড়ি কিনছে।