প্রচ্ছদ আর্ন্তজাতিক কারাগারে অসুস্থ নওয়াজ শরিফ, হাসপাতালে ভর্তির পরামর্শ

কারাগারে অসুস্থ নওয়াজ শরিফ, হাসপাতালে ভর্তির পরামর্শ

পাকিস্তানে কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। রবিবার রাতে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাতেই তার স্বাস্থ্য পরীক্ষা করে চিকিত্সকদের একটি দল। তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেওয়া হলেও সরকারি চিকিত্সকদের দল সেই আবেদন প্রত্যাখান করেছে। এদিকে বাসভবনকে সাব জেল ঘোষণা করে সেখানে নওয়াজ শরিফ ও মরিয়ম নওয়াজকে রাখার আবেদন হয়েছে সুপ্রিম কোর্টে। খবর ডনের

নওয়াজ শরিফের স্বাস্থ্য দেখভাল করতে পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সের চিকিত্সকদের নিয়ে একটি বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের নেতৃত্বে আছেন জেনারেল (অব:) আজহার কিয়ানি। বোর্ড জানায়, নওয়াজ শরিফকে হাসপাতালে ভর্তি করতে হবে। ডিহাইড্রেশন সমস্যার কারণে নওয়াজ শরিফের হার্ট এবং কিডনিতে সমস্যা হয়েছে বলে মনে করা হচ্ছে। তার প্রস্রাবে ইউরিয়া পাওয়া গেছে যা কিডনিতে সমস্যার কারণ।

তবে গতকাল সোমবার মেডিক্যাল চেক-আপ করার পর মেডিক্যাল বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, নওয়াজ শরিফকে আদিয়ালা জেলে রেখেই চিকিত্সা দেওয়া হবে। জেনারেল (অব:) আজহার কিয়ানি রাওয়ালপিন্ডির হূদরোগ ইনস্টিটিউটের প্রধান নির্বাহী এবং তিনি সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের ব্যক্তিগত চিকিত্সক। নওয়াজ শরিফ অসুস্থ হওয়ার খবরে প্রেসিডেন্ট মামনুন হোসেইন তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রীকে যথাযথ ব্যবস্থা নেওয়ার আহবান জানিয়েছেন।