প্রচ্ছদ হেড লাইন করোনা পরীক্ষায় আরো ১৬ ল্যাব, ৪০ বুথ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

করোনা পরীক্ষায় আরো ১৬ ল্যাব, ৪০ বুথ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ কমিয়ে আনতে এবং রোগীদের চিকিৎসা সেবা দিতে করোনাভাইরাস পরীক্ষায় আরও ১৬টি ল্যাব ও ৪০টি বুথ স্থাপন করা হবে। এছাড়া সপ্তাহখানেকের মধ্যেই রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে করোনারোগী ভর্তি শুরু হবে।

রোববার (১০ মে) দুপুরে রাজধানীর ইস্কাটনে হাসপাতালটি করোনা চিকিৎসার জন্য উদ্বোধন শেষে তিনি এ তথ্য জানান।স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘হাসপাতালগুলো যাতে রোগীদের কোভিড-১৯ সার্টিফিকেট দেয় সে ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে। হলি ফ্যামিলির চিকিৎসকরা সরকারি চিকিৎসকদের মতোই প্রণোদনা ও সুবিধা পাবেন।

বসুন্ধরার কোভিড হাসপাতালটি আগামী সপ্তাহে চালু হবে উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, ‘শিগগিরই করোনাভাইরাস পরীক্ষার জন্য আরও ১৬টি ল্যাব ও বিভিন্ন স্থানে ৪০টি বুথ স্থাপন প্রক্রিয়া চলছে। এসব জায়গায় করোনা সংক্রমিত রোগ নির্ণয় ও রোগীদের সেবা প্রদান করা হবে।

’দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৪ জন মারা গেছে। নতুন করে শনাক্ত হয়েছে ৮৮৭ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৫৭ জনে।রোববার দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।