প্রচ্ছদ হেড লাইন করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৫৪১, মৃত ২২

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৫৪১, মৃত ২২

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

দেশে দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২২ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৪৪ জন। আর গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন এক হাজার ৫৪১ জন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ হাজার ২৯২ জনে। এছাড়া এই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৪৬ জন। মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৯২৫ জন।

আজ বুধবার (২৭ মে) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, মোট ৪৮টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘণ্টায় পূর্বের কিছু নমুনাসহ মোট ৮ হাজার ১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় সাত হাজার ৮৪৩টি নমুনা সংগ্রহ করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৬৬ হাজার ৪৫৬টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার উপস্থিতি পাওয়া গেছে আরও এক হাজার ৫৪১ জনের দেহে। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯ দশমিক ২২ শতাংশ।

এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ২৯২ জন। নতুন মারা যাওয়া ২২ জনের মধ্যে ২০ জন পুরুষ ও দুজন নারী। ২১ জন মারা গেছেন হাসপাতালে, একজন বাসায়। এদের মধ্যে ঢাকা বিভাগের ১০ জন, চট্টগ্রাম বিভাগের ১০ জন এবং সি‌লেট বিভাগের দুজন রয়েছেন। 

বরাবরের মতোই বুলেটিনে ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ ও নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।