প্রচ্ছদ আজকের সেরা সংবাদ করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত

করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫০৩ জন। মারা গেছে ৪ জন। এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছে ১৩১ জন।  এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৬৮৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১১২ জন।

শুক্রবার দুপুরে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আইইডিসিআর এর তথ্য মতে, জেলাওয়ারি আক্রান্তের সংখ্যা-  ঢাকা ২,১২৪, নারায়ণগঞ্জ ৫৬৬, গাজীপুর ৫৯২, কিশোরগঞ্জ ১৮০, নরসিংদী ১৪১, মুন্সীগঞ্জ ৬৩, চট্টগ্রাম ৪৫, ময়মনসিংহ ৬৮, গোপালগঞ্জ ৪৩, বরিশাল ৩৫, মাদারীপুর ২৮, কুমিল্লা ৩২, লক্ষ্মীপুর ২৬, জামালপুর ৩০, শেরপুর ১৯, নেত্রকোনা ২২, বরগুনা ২০, গাইবান্ধা ১৪, টাঙ্গাইল ১৬, ব্রাহ্মণবাড়িয়া ২৫, হবিগঞ্জ ১৮, দিনাজপুর ১৩, রাজবাড়ী ১০, চাঁদপুর ১০, মানিকগঞ্জ ১৩, নীলফামারী ১০, রাজশাহী ৯, শরীয়তপুর ১১, রংপুর ১০, পটুয়াখালী ১০, বগুড়া ১০, ঠাকুরগাঁও ৮, কক্সবাজার ৫, ফরিদপুর ৭, নড়াইল ৭, যশোর ৭, সিলেট ৬,  খুলনা ৬,  ঝালকাঠী ৫, সুনামগঞ্জ ৫, পিরোজপুর ৫,  নোয়াখালী ৪, কুড়িগ্রাম ৫, খুলনা ৩, ফেনী ৩, জয়পুরহাট ৪, কুষ্টিয়া ৪, পাবনা ৩, চুয়াডাঙা ৮, মৌলভীবাজার ৪, লালমনিরহাট ২, সিরাজগঞ্জ ২, বান্দরবান ৪, পঞ্চগড় ১, যশোর ১, বাগেরহাট ১, নওগাঁ ১ ও চাঁপাইনবাবগঞ্জ ১ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র্যাব ও পুলিশ।