প্রচ্ছদ হেড লাইন করোনায় আরো ৪ মৃত্যু, আক্রান্ত ২৯

করোনায় আরো ৪ মৃত্যু, আক্রান্ত ২৯

কআইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৩ জন। আজ নিয়মিত ব্রিফিং এ তিনি এ তথ্য জানান।
এরআগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ২৯ জন আক্রান্ত এবং চার জনের মত্যুর কথা জানিয়েছিলেন। সেব্রিনা ফ্লোরা জানান, স্বাস্থ্যমন্ত্রী প্রাথমিক তথ্যের ভিত্তিতে ওই তথ্য জানিয়েছিলেন।

বাংলাদেশে একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যু ও সর্বোচ্চ আক্রান্তের কথা সরকারের পক্ষ থেকে জানানো হলো। এটা নিয়ে দেশে মৃতের সংখ্যা ১৩ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ১১৭ জন।

রোববার নয়জন আক্রান্ত এবং একজনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। একই সাথে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, ঢাকার মিরপুর ও বাসাবো সবচেয়ে করোনা আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া একই পরিবারে শিশুসহ ছয়জন আক্রান্ত হওয়ায় ঢাকার এক এলাকায় সীমিত আকারে লকডাউন করে দেয়া হয়েছে।
জাহিদ মালেক বলেন, করোনা থেকে দেশকে রক্ষায় সবাইকে একসাথে কাজ করতে হবে। যার যা দায়িত্ব তা সঠিকভাবে পালন করার আহ্বান জানান তিনি।
মন্ত্রী বলেন, করোনা চিকিৎসায় জেলা পর্যায়ে আইসোলেশন ওয়ার্ডসহ বেশ কয়েকটি হাসপাতাল প্রস্তুত আছে।
প্রসঙ্গত, গত ৮ই মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।

শুরুর দিকে আক্রান্তের সংখ্যা অনেক কম থাকলেও ধীরে ধীরে তা বাড়তে থাকে। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১১৭। মৃত্যু হয়েছে ১৩ জনের।
গেল বছরের ডিসেম্বররের শেষ দিকে চীনের উহান থেকে নভেল করোনা ভাইরাস ছড়ায়। এরপর ধীরে ধীরে সারা বিশ্বে ভাইরাসটি ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত বারো লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। সবশেষ তথ্য অনুযায়ী, সারা বিশ্বে ৬৯ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।