প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ‘করোনা’কে বিয়ে করলেন ভারতীয় যুবক !

‘করোনা’কে বিয়ে করলেন ভারতীয় যুবক !

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

প্রকাশ্য রাস্তায় শঙ্খ ও উলুধ্বনি চলছে। আনন্দে কেউ কেউ কোমরও দোলাচ্ছেন। বিয়ের সাজে দাঁড়ানো ব্যক্তির মাথায় টোপর। ভারতের পশ্চিমবঙ্গের বারাসতের আমতলা বাজারের এই দৃশ্য দেখে পথচলতি মানুষ সোমবার সকালে থমকে দাঁড়ান।

বিয়ের অনুষ্ঠান বুঝলেও কনে নিয়ে সকলের মধ্যে উৎসাহ ছিল তুঙ্গে। কিন্তু চেয়ারে বসিয়ে কনেকে রাস্তায় বের করে আনতেই সকলের চোখ কার্যত ছানাবড়া। কারণ, করোনা ভাইরাসের প্রতিকৃতিকে টোপর পরিয়ে কনে সাজানো হয়েছে।

তবে করোনাকে বিয়ে করা ব্যক্তির দাবি, তিনি সমাজ সচেতনতার বার্তা দিতে এই বিয়ে করেছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ১৪ নম্বর ওয়ার্ডের বনমালিতলা এলাকার বাসিন্দা কালী রুদ্র। তিনি আইএনটিটিইউসি নেতা হিসেবে এলাকায় পরিচিত। তিনি এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ আমতলা বাজারে করোনাকে বিয়ে করে চর্চার বিষয়ে পরিণত হয়েছেন। এদিন তার বেশ কয়েকজন সহকর্মী বরযাত্রী ও কনেযাত্রী হিসেবে বাজারে উপস্থিত ছিলেন।

তারাই বিয়ের মন্ত্রোচ্চারণের পাশাপাশি পুষ্পবৃষ্টি ও উলুধ্বনি করেন। এদিন তাদের হাতে করোনা সচেতনতার জন্য প্ল্যাকার্ডও ধরা ছিল। অবশ্য এই অনুষ্ঠানের আগে করোনা আটকাতে বনগাঁ ও বারাসতে উৎসাহী বেশ কয়েকজন হোমযজ্ঞ ও করোনা পূজারও আয়োজন করেছিল।

বিয়ের অনুষ্ঠান শেষে কালী রুদ্র বলেন, করোনা আতঙ্ক সাধারণ মানুষকে অমানবিক করে তুলছে। সাধারণ সর্দি, কাশি ও জ্বরে পাড়ার কেউ আক্রান্ত হলে তাদের একঘরে করে দেওয়া হচ্ছে। করোনা আক্রান্তদের রাখার জন্য সেফ হোম বা হাসপাতাল কোথাও তৈরি করতে গেলে সাধারণ মানুষ বাধা দিচ্ছেন। করোনা যোদ্ধারা বাড়ি ফিরলে তাদের মারধর ও বাড়ি ঢুকতে না দেওয়ার মতো অমানবিক ঘটনাও ঘটছে। বাড়ির পাশে করোনা আক্রান্তের হদিশ মিললে তাদের সামাজিক বয়কট করা হচ্ছে। এই পরিস্থিতিতে আমি করোনাকে বিয়ে করে সামাজিক বার্তা দিতে চেয়েছি। বর্তমান