প্রচ্ছদ জাতীয় করোনা সন্দেহে শিক্ষা অফিসের কর্মকর্তাকে ঢাকায় প্রেরণ

করোনা সন্দেহে শিক্ষা অফিসের কর্মকর্তাকে ঢাকায় প্রেরণ

করোনাভাইরাস সংক্রমন স‌ন্দে‌হে রাজবাড়ী জেলা শিক্ষা অফিসের এক কর্মকর্তাকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হ‌য়ে‌ছে। এ নিয়ে রাজবাড়ী থেকে করোনা ভাইরাস সন্দেহে দ্বিতীয় ‌কোনো ব্যক্তিকে ঢাকায় পাঠা‌লো সিভিল সার্জন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) রাত ১০টার দি‌কে রাজবাড়ী সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম এ তথ্য নি‌শ্চিত ক‌রেন।

‌তি‌নি ব‌লেন, ওই ব্যক্তি ফো‌নের মাধ্য‌মে তার শারিরিক অবস্থা ও অন্যান্য তথ্য জানান। প‌ড়ে বিকালে তা‌কে ঢাকায় পাঠা‌নোর ব্যবস্থা ক‌রেন। ঢাকায় তার শরীরের নমুনা সংগ্রহ শেষে জানা যাবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা।

‌তি‌নি আরো ব‌লেন, গত ২৪ ঘন্টায় ৫১ জন বে‌ড়ে রাজবাড়ী‌তে ৫৮৭ জন হোম কোয়া‌রেন্টিনে র‌য়ে‌ছে। এছাড়া ২৪ ঘন্টায় কোয়া‌রেন্টিন থে‌কে ছাড়পত্র পে‌য়ে‌ছেন ৫১ জন। এর আগে ২১ মার্চ রাজবাড়ীর পাংশা থে‌কে আওয়ামী লীগ নেতা দীপক কুন্ডু‌কে ঢাকায় পাঠা‌নো হ‌য়ে‌ছিল। পরবর্তী‌তে তার নমুনা সংগ্রহ ক‌রে পরীক্ষা-‌নিরীক্ষা শে‌ষে ক‌রোনার কোনো উপ‌স্থিতি পাননি চিকৎসকরা।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গত কয়েকদিন আগে রাজবাড়ীর পৌরসভার ২নং বেড়াডাঙ্গা এলাকায় একটি বাসায় ভাড়া থাকতেন জেলা শিক্ষা অফিসের এক কর্মকর্তা এবং ওই কর্মকর্তার পাশের বাসায় আমেরিকা থেকে আসা এক প্রবাসী অবস্থান করায় তার আত্মীয় স্বজন শিক্ষা অফিসের ওই কর্মকর্তার বাসায় আস-যাওয়া করতেন।

রাজবাড়ী সদর থানার ওসি স্বপন মজুমদার বলেন, রাজবাড়ী পৌরসভার ২ নং বেড়াডাঙ্গা এলাকার একটি ভাড়ার বাসা থাকা শিক্ষা অ‌ফি‌সের এক কর্মকর্তাকে করোনা ভাইরাস সন্দেহে ঢাকায় পাঠা‌নো হয়েছে। তবে তিনি যে বাসায় থাকতেন সেই বাসায় কোনো প্রবাসী আসেনি। তার পাশের বাসায় আমেরিকা এক প্রবাসী এসেছিলো, সেই বাসার সবাইকে পুলিশ হোম কোয়ারেন্টাইনে রেখেছিলো।