প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ওয়াজেদ মিয়ার নাম ইতিহাসের পাতায় লেখা থাকবে : স্পিকার

ওয়াজেদ মিয়ার নাম ইতিহাসের পাতায় লেখা থাকবে : স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, যে জাতি গুণীজনদের সম্মান জানায়, সেই জাতি বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়ায়। বিজ্ঞান চর্চায় ড. এম এ ওয়াজেদ মিয়া বিশ্বের বুকে বাংলাদেশকে উজ্জ্বল করেছেন, তাঁর অবদান ভবিষ্যত প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে। সৎ কর্ম ও বিজ্ঞানমনস্ক চিন্তার মধ্যদিয়ে তিনি বেঁচে থাকবেন অনন্তকাল। প্রজন্ম থেকে প্রজন্ম ড. ওয়াজেদ মিয়ার নাম ইতিহাসের পাতায় লেখা থাকবে। তরুণ প্রজন্মকে ওয়াজেদ মিয়ার জীবন থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানান তিনি।

রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে সাধনা সংসদ আয়োজিত এক আলোচনা ও ইফতার মাহফিলে স্পিকার এসব কথা বলেন।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ মাহফিলের আয়োজন করা হয়। পরে মরহুম ওয়াজেদ মিয়ার রুহের মাগফিরাত এবং দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

মাহফিলে সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু। এসময় আরও বক্তব্য রাখেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন, সাধনা সংসদের প্রতিষ্ঠাতা মহাসচিব অ্যাডভোকেট দেলওয়ার হোসেন ভূইয়া প্রমুখ।