প্রচ্ছদ শিক্ষাঙ্গন এক মাসে বাকৃবির দুই শিক্ষার্থী নিখোঁজ

এক মাসে বাকৃবির দুই শিক্ষার্থী নিখোঁজ

গত এক মাসে ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন। নিখোঁজ শিক্ষার্থীরা হলেন, কৃষি অনুষদের শেষবর্ষের আহসান হাবিব হামজা ও ভেটেরিনারি অনুষদের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শেখ ইফতেখারুল ইসলাম আরিফ।

এর মধ্যে হামজা থাকতেন বিশ্ববিদ্যালয়ের শহীদ নাজমুল আহসান হলে। সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাতি ইউনিয়নের ফলিয়া গ্রামের মো. আবদুল মোতালেবের ছেলে তিনি। আর আরিফ থাকতেন বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুল হক হলে।

হামজার স্বজনরা জানান, হামজা গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে শপিং ব্যাগ হাতে হল থেকে বের হন। বাড়ি যাবেন বলে হামজা তার বাবাকে ফোনে জানিয়েছিলেন। কিন্তু তিনি বাড়িও যাননি, হলেও ফেরেননি।
শুক্রবার সকাল থেকে হামজার মোবাইল ফোন বন্ধ পেয়ে তার বাবা ও ভগ্নিপতি শনিবার বিশ্ববিদ্যালয়ে খোঁজ করতে যান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আজহারুল হক বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ময়মনসিংহের কোতোয়ালি থানায় জিডি করা হয়েছে। এছাড়া গত ৯ই জানুয়ারি নিখোঁজ হওয়া শেখ ইফতেখারুল ইসলাম আরিফকেও এখনও পাওয়া যায়নি।

কোতোয়ালি থানার ওসি মাহমুদুল ইসলাম বলেন, নিখোঁজ দুই শিক্ষার্থীকে খুঁজে বের করতে সর্বাত্মক চেষ্টা চলছে। হামজা কোনো সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন না বলে মনে করছেন স্বজনরা। হামজার ভগ্নিপতি জামিলুর রহমান বলেন, আমাদের জানা মতে হামজা কোনো সংগঠনের সঙ্গে জড়িত না।