প্রচ্ছদ জাতীয় ঈদে বড় নৌদুর্ঘটনা ঘটেনি : শাজাহান খান

ঈদে বড় নৌদুর্ঘটনা ঘটেনি : শাজাহান খান

মালিক, শ্রমিক, যাত্রীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় এবছরও ঈদে বড় ধরনের নৌদুর্ঘটনা ঘটেনি বলে দাবি করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। এজন্য তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

রোববার মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দপ্তর ও সংস্থার মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, মালিক, শ্রমিক, যাত্রীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় এবছরও ঈদে বড় ধরনের নৌদুর্ঘটনা থেকে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

মন্ত্রী আরো বলেন, নৌপরিবহন মন্ত্রণালয় নৌপথ খনন, ড্রেজার সংগ্রহ, স্টিমার আদলের জাহাজ সংগ্রহ, সমুদ্রগামী জাহাজ সংগ্রহ, নৌনিরাপত্তাসহ স্থলবন্দরগুলোর উন্নয়নে কাজ করে যাচ্ছে। ৮ হাজার কিলোমিটার নৌপথ খননের লক্ষ্যমাত্রা নিয়ে এ পর্যন্ত ১ হাজার ৫০০ কিলোমিটার নৌপথ খনন করা হয়েছে।

শাজাহান খান বলেন, মন্ত্রণালয়ের সফলতা নির্ভর করে দপ্তর ও সংস্থাগুলোর কাজ এবং সময়মতো প্রকল্প সম্পাদনের ওপর। আর সফলতা অর্জনের জন্য সকলকে কঠোর পরিশ্রম করতে হবে।

তিনি বলেন, অর্থবছরের শুরুতেই কর্মপরিকল্পনা নির্ধারণ করে নিয়মিত চেকলিস্টের মাধ্যমে কাজ করতে হবে, তাহলেই সফলতা আসবে। এক্ষেত্রে সংস্থা ও দপ্তরপ্রধানগণকে অধিক সতর্কতা অবলম্বন করতে হবে।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের পক্ষে সচিব মো. আবদুস সামাদ এবং দপ্তর ও সংস্থার পক্ষে এর প্রধানরা এপিএ-তে স্বাক্ষর করেন।