প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ইসলামকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে ষড়যন্ত্রকারীরা: প্রধানমন্ত্রী

ইসলামকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে ষড়যন্ত্রকারীরা: প্রধানমন্ত্রী

ইসলামের নামে বিভ্রান্তি না ছড়ানোর আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন, ধর্মের নামে জঙ্গিবাদ সৃষ্টি করে ইসলামকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে ষড়যন্ত্রকারীরা। বুধবার (১১ জুলাই) সকালে আশকোনা হজ ক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার থেকে শুরু হচ্ছে চলতি বছরের হজ ফ্লাইট। এ বছর বাংলাদেশ থেকে হজ পালন করতে সৌদি আরব যাবেন ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন। বুধবার (১১ জুলাই) সকালে আশকোনায় হাজী ক্যাম্পে চলতি হজ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে হজযাত্রীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার হজ ব্যবস্থাপনা ডিজিটালাইজড করাসহ নানা ধরণের সুযোগ সুবিধা দিচ্ছে।

শান্তির ধর্ম ইসলামকে নিয়ে কেউ যেন বিভ্রন্তি ছড়াতে না পারে সে ব্যাপারে সর্তক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘ধর্ম শিক্ষাকে মানুষের কাছে সঠিক ভাবে তুলে ধরতে হবে। আমাদের ধর্ম পবিত্র ইসলাম ধর্ম, শান্তির ধর্ম। ইসলাম শান্তিতে বিশ্বাস করে। ইসলাম ধর্ম মানুষের জীবন মান উন্নতির কথা বার বার বলেছে। অথচ আমরা মাঝে মাঝে দেখি আমাদের ধর্মকে প্রশ্নবিদ্ধ করে কেউ কেউ। কিছু কিছু মানুষ এই ধর্মের নাম নিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়, জঙ্গিবাদ সৃষ্টি করে। তখন সারা বিশ্বের কাছে আমাদের এই ধর্ম প্রশ্নবিদ্ধ হয়। আমরা মুসলমানরা বাইরে গেলে অনেক সমস্যা হয়।’

মসজিদ ভিত্তিক শিক্ষা ব্যবস্থার জন্য সরকার সারাদেশে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন মডেল মসজিদ নির্মাণ করছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।