প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ইভিএম ব্যবহারে ছয় আসন নির্ধারণে লটারি সোমবার

ইভিএম ব্যবহারে ছয় আসন নির্ধারণে লটারি সোমবার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের আসনগুলো নির্ধারণে সোমবার লটারির আয়োজন করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

সারাদেশের সিটি করপোরেশন ও জেলা সদর থেকে ৪৮টি আসন প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। এর মধ্য থেকে দ্বৈচয়ন ভিত্তিতে ছয়টি আসন নির্ধারণ করা হবে।

রোববার ইসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সোমবার বিকাল পাঁচটায় ইসি সচিবালয়ের সম্মেলন কক্ষে কম্পিউটার প্রোগ্রামের মাধ্যমে দ্বৈবচয়ন বাছাই অনুষ্ঠিত হবে।

এ অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)সহ অন্য কমিশনাররা এসময় উপস্থিত থাকবেন।

যে ৪৮টি আসনের মধ্যে লটারি হবে তার মধ্যে রয়েছে- ঠাকুরগাও-১, দিনাজপুর-৩, নীলফামারি-২ লালমনিরহাট-৩, রংপুর-৩, গাইবান্ধা-২, বগুড়া-৬, চাপাইনবাবহগঞ্জ-৩, নওগাঁ-৫, রাজশাহী-২, পাবনা-৫, কুষ্টিয়া-৩, খুলনা-২, খুলনা-৩, সাতক্ষীরা-২, ভোলা-১, বরিশাল-৫, টাঙ্গাইল-৫, জামালপুর-৫, শেরপুর-১, ময়মনসিংহ-৪, ঢাকা-৪, ঢাকা-৫, ঢাকা-৬, ঢাকা-৭, ঢাকা-৮, ঢাকা-৯, ঢাকা-১০, ঢাকা-১১, ঢাকা-১২, ঢাকা-১৩, ঢাকা-১৫, ঢাকা-১৬, ঢাকা-১৭, ঢাকা-১৮, গাজীপুর-২, নরসিংদী-১, নরসিংদী-২, নারায়ণগঞ্জ-৪, নারায়ণগঞ্জ-৫, ফরিদপুর-৩, মাদারীপুর-১, সিলেট-১, কুমিল্লা-৬, ফেনী-২, চট্টগ্রাম-৯, চট্টগ্রাম-১০ ও চট্টগ্রাম-১১।

ইসির সিদ্ধান্ত অনুযায়ি এই ৪৮ আসনের মধ্য থেকে যে ছয়টি আসন নির্ধারণ করা হবে ওই আসনের সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট নেওয়া হবে।