প্রচ্ছদ খেলাধুলা ইউরোপের সবার আগে ফুটবল ফিরছে যে দেশে

ইউরোপের সবার আগে ফুটবল ফিরছে যে দেশে

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৩৭ হাজারের কাছাকাছি। মৃতের সংখ্যা ২ লাখ ৬৫ হাজারের বেশি। আক্রান্তের দিক দিয়ে সপ্তম স্থানে রয়েছে জার্মানি। বৃহস্পতিবার পর্যন্ত সংখ্যা ১ লাখ ৬৮ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ৭ হাজার ২৭৫ জনের। লকডাউন শিথিল করার পর এবার ফুটবল লিগও ফেরানোর ঘোষণা দিয়েছে জার্মানরা।

করোনা যুদ্ধে আপাতত জয়ী বলা যায়। পরিস্থিতি আগের তুলনায় নিয়ন্ত্রণেই রয়েছে। এখনও করোনা নতুন করে আক্রান্তের সন্ধান পেলেও কমিউনিটি সংক্রামণের ভয় নেই বলে জানিয়েছেন জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল।রাষ্ট্র প্রধানের কাছ থেকে সবুজ সংকেত পাওয়ার পর বুধবার ঘোষণা এলো আগামী ১৫ মার্চ থেকে মাঠে গড়াবে বুন্দেস লিগার ২০১৯/২০ মৌসুমের ম্যাচগুলো।

৯ মার্চ থেকেই শুরু হওয়ার কথা ছিল জার্মান লিগ। যদিও টেস্ট করার পর বেশ কয়েকজন ফুটবলারের কোভিড-নাইনটিন পজেটিভ হয়। তাই পিছিয়ে নতুন তারিখ ঘোষণা করা হলো। এখনওই মাঠে উপস্থিত হতে পারবে না দর্শকরা।পয়েন্ট টেবিলে সবার ওপরে রয়েছে বায়ার্ন মিউনিখ। ২৫ ম্যাচে দলটির পয়েন্ট সংখ্যা ৫৫। সমান সংখ্যক ম্যাচ খেলে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বরুশিয়া ডর্টমু্ন্ড।এদিকে জুনের শুরুতে মাঠে ফেরার প্রস্তুতি নিয়েছে স্পেন ও ইতালি। অন্যদিকে ইংল্যান্ডে বল মাঠে গড়াবে কবে, তা নিয়ে এখনও রয়েছে ধোঁয়াশা।