প্রচ্ছদ রাজনীতি ইউনাইটেড ছাড়া চিকিৎসা নেবেন না খালেদা

ইউনাইটেড ছাড়া চিকিৎসা নেবেন না খালেদা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) যাবেন না বলে জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ফলে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার জন্য আপাতত তাকে হাসপাতালে নেয়া হচ্ছে না।

এই তথ্য জানিয়েছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারে সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির। তিনি বলেন, ‘খালেদা জিয়া বিএসএমএমইউতে চিকিৎসা নিতে আগ্রহী নন। তিনি জানিয়েছেন, ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোথাও চিকিৎসা নেবেন না।’ তিনি আরও বলেন, ‘তাকে (খালেদা জিয়া) বিএসএমএমইউতে নেয়ার জন্য আমাদের সব প্রস্তুতি ছিল। কিন্তু তিনি আগ্রহী না হওয়ায় আপাতত আমরা তাকে নিয়ে যাচ্ছি না।’

এদিকে ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে সরজমিনে দেখা যায়, কারাগারের সামনে পুলিশ ও র‍্যাবের গাড়িসহ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার জন্য আলাদা একটি গাড়িও প্রস্তুত রাখা রয়েছে।

এর আগে, বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা জানিয়েছেন, তিনি ৫ জুন মাইল্ড স্টোকে আক্রান্ত হন। পরে সরকারের পক্ষ থেকে জানানো হয়, বেগম জিয়ার সুগার লেভেল কমে গিয়েছিল। তার স্বাস্থ্যের ব্যাপারে সরকার সচেতন বলেও জানানো হয়। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। ওই দিনই তাকে কারাগারে নেয়া হয়।