প্রচ্ছদ হেড লাইন আরো ৬৪ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

আরো ৬৪ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

প্রাণঘাতি করোনা ভাইরাস এখন পর্যন্ত প্রাণ কেড়েছে পাঁচ পুলিশ সদস্যের। আজ ঢাকায় পুলিশের একজন এসআই করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

গত ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৪ জন পুলিশ সদস্য। তার আগের দিন আক্রান্ত হন ১৩৯ জন। সারা দেশে সর্বমোট আক্রান্ত পুলিশের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪১ জনে। গতকাল ছিলো ৬৭৭ জন। তার আগে ৩০শে এপ্রিল ছিলো ৫৩৮। ২৩শে এপ্রিল আক্রান্তের সংখ্যা ছিলো ২১৮। গত ২৮শে এপ্রিল ছিলো ৩৯২ জন।

এভাবে প্রতিদিনই পুলিশে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা।

কোয়ারেন্টাইনে আজ পর্যন্ত রয়েছেন ১ হাজার ২শ’ ৫০ জন। তার আগের দিন ছিলেন ১ হাজার ২শ’ ২৫ জন। ৩০শে এপ্রিল কোয়ারেন্টাইনে ছিলেন ১ হাজার ১শ’১৭ জন। আশঙ্কাজনক অবস্থায় আইসোলেশনে আছেন ১৭৪ জন। নতুন করে কারও উপসর্গ না দেখা দেয়ায় গতকালের চেয়ে এই সংখ্যা বাড়েনি। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৭ জন।

সবেচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন ঢাকার পুলিশ সদস্যরা। ডিএমপিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫৬ জন পুলিশ সদস্য যা গতকাল ছিলো ৩২৮ জন। গত ২৪ ঘন্টায় ডিএমপিতে আক্রান্ত হয়েছেন ২৮ জন। গতকালের চেয়ে আক্রান্তের সংখ্যা কমেছে। গতকাল করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হন ঢাকার ৬৮ জন পুলিশ সদস্য।

এ পর্যন্ত প্রাণঘাতি করোনায় আক্রান্ত হয়ে পুলিশের যে পাঁচ সদস্য মারা গেছেন তারা প্রত্যেকেই ঢাকায় কর্মরত ছিলেন। পুলিশের মধ্যে প্রথম করোনায় আক্রান্ত হয়ে মারা যান কনস্টেবল জসিম উদ্দিন (৪০)। গত ২৯শে এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ওয়ারী ফাঁড়িতে দায়িত্ব পালনের সময় করোনায় সংক্রমিত হন জসিম উদ্দিন। ২৮শে এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে মারা যান সহকারী উপপরিদর্শক (এএসআই) আবদুল খালেক ও ট্রাফিক কনস্টেবল আশেক মাহমুদ। আবদুল খালেক মিরপুরে পুলিশ প্রশিক্ষণ একাডেমিতে কর্মরত ছিলেন। সেই সঙ্গে তিনি একাডেমির মসজিদে ইমামতি করতেন। আশেক মাহমুদ রাজারবাগ ট্রাফিক ব্যারাকে থাকতেন।

১লা মে সকালে মারা যান স্পোশাল ব্রাঞ্চের এসআই নাজির উদ্দীন। তিনি রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আজ  ভোরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ দিলেন সাব ইন্সপেক্টর (এসআই) সুলতানুল আরেফিন (৪৪)। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পশ্চিম বিভাগে কর্মরত ছিলেন। এ নিয়ে পাঁচ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।