প্রচ্ছদ শিক্ষাঙ্গন আগামীকাল থেকে ইবিতে ভর্তি শুরু, ক্লাস শুরু ১৫ জানুয়ারি

আগামীকাল থেকে ইবিতে ভর্তি শুরু, ক্লাস শুরু ১৫ জানুয়ারি

ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি আগামীকাল ২৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে। চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়,ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার আগামীকাল ২৫ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।
ভর্তি আগামীকাল ২৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে। চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত।
মেধাতালিকা হতে ভর্তি ছাত্র-ছাত্রীরা আসন খালি থাকা সাপেক্ষে সংশ্লিষ্ট ইউনিটের অন্তর্ভুক্ত বিভাগসমূহের মধ্যে আগামী ৯ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত বিভাগ পরিবর্তন করতে পারবেন।
অপেক্ষমান মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের আগামী ১৭ ডিসেম্বর থেকে আবেদনপত্র সংগ্রহ করে ৩১ ডিসেম্বরের মধ্যে ব্যাংকে টাকা জমা দিয়ে ভর্তি হতে হবে।
ভর্তি পরীক্ষায় ন্যুনতম পাশ নম্বর প্রাপ্ত এবং ইউনিট/বিভাগীয় শর্তপূরণকারী বিশেষ কোটায় ভর্তিচ্ছুদের ২৪ নভেম্বর থেকে ০২ ডিসেম্বরের মধ্যে আবেদনপত্র সংগ্রহ করে জমা দিতে হবে। নির্বাচিত ছাত্র-ছাত্রীদের আগামী ১৭ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে ভর্তি হতে হবে।
আগামী ১৫ জানুয়ারি থেকে ১ম বর্ষের ক্লাসসমূহ শুরু হবে।
উল্লেখ্য, ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) তে পাওয়া যাবে।