প্রচ্ছদ খেলাধুলা আইপিএল আয়োজনে লঙ্কানদের প্রস্তাব পায়নি ভারত

আইপিএল আয়োজনে লঙ্কানদের প্রস্তাব পায়নি ভারত

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম : 

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ২২ লাখ। মৃতের সংখ্যা ১ লাখ ৫৪ হাজার ছাড়িয়েছে। করোনার থাবায় ভারতে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। এই পর্যন্ত দেশটির বিভিন্ন স্থানে শনাক্ত হয়েছে প্রায় সাড়ে ১৪ হাজার জন। মারা গেছে ৪৮৮ জন। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেশটিতে প্রথমে ১৪ এপ্রিল পর্যন্ত ২১ দিনের লকডাউন ঘোষণা করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ বাড়িয়ে দেয়া হয় ৩ মে পর্যন্ত। এমন অবস্থায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করা অসম্ভব বললেই চলে। 

অন্যদিকে মহামারী নিয়ন্ত্রণে অনেকটা সক্ষম হয়েছে শ্রীলঙ্কা। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৪৪। মৃতের সংখ্যা ৭ জন। করোনা বিরোধী লড়াইয়ে সফল দেশটিতে আয়োজন করা যেতে পারে ২০২০ আইপিএল। এমন প্রস্তাব এসেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। গণমাধ্যমের খবর অনুযায়ী, বৃহস্পতিবারই বিসিসিআইকে এই প্রস্তাব দিয়েছে লঙ্কার ক্রিকেট বোর্ডের সভাপতি শাম্মি সিলভা।যদিও শ্রীলঙ্কার পক্ষ থেকে এমন কোনও প্রস্তাব এসে পৌঁছায়নি বলে জানিয়েছের ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার এক শীর্ষ কর্তা। 

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে তিনি পরিষ্কার জানিয়ে দেন, এ ব্যাপারে বিসিসিআই’র কর্মকর্তাদের মধ্যে কোনও আলাপ হয়নি। তাছাড়া করোনাভাইরাসের ছোবলে যখন পুরো বিশ্ব অস্থির, তখন এমন প্রস্তাব মেনে নেয়াও কঠিন বলে মনে করেন বিসিসিআই’র ওই কর্তা।