হেড লাইন

৩১৬ বাংলাদেশিকে নিয়ে ঢাকায় পৌছেঁছে বিমান

শেয়ার করুন

চীনের উহানে আটকে পড়া ৩১৬ বাংলাদেশিকে নিয়ে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি ঢাকায় পৌছেঁছে।

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুর ১২টা ৫ মিনিটে বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-৩০০ বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। এর আগে স্থানীয় সময় ৯টা ১০ মিনিটে তাদের নিয়ে বাংলাদেশের উদ্দেশে রওনা দেয় বিমানটি।

দেশে ফিরিয়ে এনে তাদেরকে এয়ারপোর্টের বিপরীত দিকে আশকোনাস্থ হজ ক্যাম্পে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইন করে রাখা হবে। সে সময় তাদের সঙ্গে পরিবারসহ কেউই দেখা করতে পারবে না বলে জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

হজ ক্যাম্পে ১৪ দিন রাখা অবস্থায় যদি কেউ অসুস্থ হয় তাহলে চিকিৎসার জন্য সম্মিলিত সামরিক হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালের কোয়ারেন্টাইন ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। নিরাপত্তা প্রদানের জন্য পুলিশ ও সেনাবাহিনী সর্বদা মোতায়েন থাকবে।

চীনের উহান শহরে আটকা পড়া শিক্ষার্থী ইমশিয়াত শরীফ প্রধানমন্ত্রীকে ভালোবাসা ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনার দ্রুত সিদ্ধান্তের কারণেই হয়তো আমরা ফিরতে পারছি। আপনি হাসি ফুটিয়েছেন আটকেপড়া অনেক বাংলাদেশি শিক্ষার্থীদের। স্বস্তি ফিরিয়ে দিয়েছেন তাদের মাঝে। তাদের পরিবারের বাবা-মা, আত্বীয়-স্বজনের চোখের পানি মুছে দিয়েছেন, এনে দিয়েছেন আনন্দ, আস্থা আর ভরসা। আবারও ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।