সারাদেশ

হরিরামপুর উপজেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন বাজার ও মোড়ে জীবাণুনাশক স্প্রে

শেয়ার করুন

জ. ই. আকাশ :
মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদের উদ্যোগে করোনাভাইরাসের সচেতনতার বৃদ্ধিতে উপজেলার বিভিন্ন বাজার ও বিশেষ বিশেষ মোড়ে পরিস্কার পরিচ্ছন্নতায় জীবাণুনাশক স্প্রে ছিটানোর কার্যক্রম হাতে নিয়েছে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান।
বুধবার (১ এপ্রিল) থেকে উপজেলার গোপীনাথপুর ব্রিজ সংলগ্ন মোড়ে, কুটির বাজার,মাচাইন বাজার,ব্যাসদী বাজার, ভাটিয়াখোলা বাজার ও বৃহত্তর ঝিটকা অঞ্চলের বিশেষ বিশেষ মোড়ে যেসব স্থানে দোকানপাট ও জনসমাগম হয়, সেখানে করোনাভাইরাস সংক্রমণ রোধে এই স্প্রে করা হয়। এছাড়া করো করোনাভাইরাসের পাদুর্ভাব না যাওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান, কার্যক্রমের নেতৃত্বদানকারী মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সভাপতি রবিউল ইসলাম রাজা।
এই স্প্রে প্রদানের কাজে স্বেচ্ছাসেবী হিসেবে সহযোগিতায় ছিলেন ছাত্রলীগ কর্মী নাজমুল হোসেন রেজাউল, মোঃ সিরাজুল ইসলাম,রিতান মোল্লা, হাফিজুৃল ইসলাম, মোঃ অনিক ইসলাম,উসমান মোল্লা, বাচ্চু খান ও নয়ন মোল্লাসহ আরও অনেকে।
এ ব্যাপারে রবিউল ইসলাম রাজা বলেন, করোনা ভাইরাস থেকে দেশ ও নিজের পরিবারের সু-রক্ষার্থে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশের মানুষকে ঘরে অবস্থান করতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে বলেছেন। সেই ধারাবাহিকতায় আমরা হরিরামপুরের প্রত্যন্ত অঞ্চলে, বিশেষ করে যেখানে লোকসমাগম বেশি হয়। সেই সমস্ত যায়গাতে আমাদের হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের উদ্যোগে জীবাণুনাশক স্প্রে ছিটানোর কাজ করে যাচ্ছি। যা ভাইরাসের পাদুর্ভাব না যাওয়া অবধি অব্যাহত থাকবে। হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মানিকগঞ্জজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান বলেন, ‘করোনা ভাইরাস নিয়ে সারাবিশ্বে চলছে এক দুঃসময়। মাননীয়প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনানুযায়ী চলাচলের জন্য সাধারণত মানুষকে বিভিন্ন ভাবে সচেতনতা সৃস্টি করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় উপজেলা পরিষদের পক্ষ থেকে আমি পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে একটা স্বেচ্ছাসেবী কমিটি গঠনের মধ্য দিয়ে এই জীবননাশক স্প্রে করার উদ্যোগ হাতে নিই। জীবনানাশক এই স্প্রে’র কাজ পাদুর্ভাব পর্যন্ত অব্যাহত থাকবে। সেই সাথে তিনি এই কাজে সহযোগিতা করার জন্য হরিরামপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুঈদ চৌধুরী ও সেনাবাহিনীর সদস্যদের ধন্যবাদ জানান।