সারাদেশ

হরিরামপুরে সাবেক ভাইস চেয়ারম্যানসহ করোনায় আক্রান্ত ২

শেয়ার করুন

জ. ই. আকাশ (হরিরামপুর):

মানিকগঞ্জের হরিরারমপুর উপজেলার সাবেক ভাইসচেয়ারম্যান আবুল বাশার সবুজ(৫০) সহ ২ জনের করোনা আক্রান্ত হয়েছে বলে জানা যায়। অন্যজন হলো উপজেলার চালা ইউনিয়নের ইজদিয়া গ্রামের রাজিব দেওয়ান। হরিরামপুর উপজেলা প্রশাসন উভয় বাড়িসহ প্বার্শবর্তী আরও ৫ বাড়ি লকডাউন করে।

জানা যায় আবুল বাশার সবুজ গত এক সপ্তাহ ধরে জ্বর এবং ঠান্ডা কাশি হয়। গত ১৮ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য গেলে করোনা সন্দেহে তার কফ পরীক্ষা করার কথা জানায় কর্তব্যরত চিকিৎসক। ওই দিনই সেখানে তাঁর নমুনা সংগ্রহ করা হয়।

পরের২দিন পর আজ (২০ মে) বুধবার পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ আসে। এর আগে গত ১৭ মে উপজেলার চালা ইউনিয়নের ইজদিয়া গ্রামের রাজিব দেওয়ানের নমুনা সংগ্রহ করলে গতকাল ১৯ মে তাঁর পজিটিভ আসে এবং ২০ মে তাঁর পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। আবুল বাশার সবুজের পরিবারের সকলের নমুনা আগামীকাল ২১ মে সংগ্রহ করা হবে বলে নিশ্চিত করেন উপেজলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মুর্শিদা।

করোনা পজেটিভ রিপোর্ট আসার সাথে সাথেই ওই দিনই রাজিব দেওয়ানের বাড়িসহ আশেপাশের পাঁচবাড়ি লকডাউন করা হয়। এছাড়াও আবুল বাশার সবুজের বাড়িসহ প্বার্শ্ববর্তী আরও পাঁচ বাড়ি লকডাউন ঘোষণা করেন উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মো. বিল্লাল হোসেন।

তিনি আরও জানান উভয় হোম কোয়ারাইন্টেনে চিকিৎসা নিচ্ছেন। এব্যাপারে আবুল বাশার সবুজ মুঠোফোনে করোনা আক্রান্তের কথা জানান এবং সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।