খেলাধুলা

স্মিথ-ওয়ার্নারদের এবারের আইপিএল না খেলার পরামর্শ

শেয়ার করুন
 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও (আইপিএল) বন্ধ করে দেয়া উচিত বলে মন্তব্য অস্ট্রেলিয়ার কিংবদন্তি ইয়ান চ্যাপেল। যদিও এই লড়াইয়ে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাই (বিসিসিআই) জিতবে বলেই মনে করেন তিনি।

অজিদের সাবেক এই অধিনায়ক বলেন, ‘দেখবেন শেষ পর্যন্ত বিসিসিআই জয়ী হবে। এই ব্যাপারটা নিয়ে আমি মোটেও খুশি নই। কোনও একটা ঘরোয়া টুর্নামেন্টের থেকে আন্তর্জাতিক টুর্নামেন্টের গুরুত্ব অনেক বেশি। যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ না হয়, তা হলে আইপিএলও হওয়া উচিত নয়। আইপিএল অর্থ রোজগারের টুর্নামেন্ট ছাড়া আর কিছু নয়।

’অস্ট্রেলিয়ার সিনিয়র ক্রিকেটারদের আইপিএল না খেলার পরামর্শ দিয়েছেন ইয়ান চ্যাপেল। ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথদের ইঙ্গিত দিয়ে বলেন, ‘করোনাভাইরাসের জন্য সারা বিশ্বে ক্রিকেট বন্ধ ছিল। যখন শুরু হবে পুরো দমে, তখন আইপিএলের সময়ই হয়তো অস্ট্রেলিয়ায়শেফিল্ড শিল্ড ও ওয়ানডে কাপের ম্যাচ পড়বে।

এই পরিস্থিতিতে আমি শুধু এটাই বলব, অস্ট্রেলিয়ার খেলোয়ড়া যেন ঘরোয়া ক্রিকেটেই বেশি মনোযোগ দেয়।’চ্যাপেলের মতো একই সুরে কথা বলেছেন অ্যালান বর্ডারও। ১৯৮৭ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক বলেন, ‘আইপিএলতো ভারতের একটা ঘরোয়া টুর্নামেন্ট। বিশ্বকাপের থেকে তা গুরুত্বপূর্ণ হতে পারে না। যদি বিশ্বকাপ না হয়, তা হলে যেন আইপিএল-ও না হয়।’