জাতীয়

সোমবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি

শেয়ার করুন

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর আগামী সোমবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

গোপালগঞ্জ জেলা প্রশাসকের কাছে পাঠানো রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন সারোয়ার স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় জানা গেছে, সোমবার দুপুর ১টা ১০ মিনিটে ঢাকার বিএএফ বেইজ বাশার হেলিপ্যাড থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন রাষ্ট্রপতি।

১টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করে দুপুর ২টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করবে।

শ্রদ্ধা নিবেদনের পর সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন তিনি। দুপুর ২টা ৫ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স থেকে টুঙ্গিপাড়া হেলিপ্যাডে যাত্রা করবেন এবং ২টা ১০ মিনিটে টুঙ্গিপাড়া হেলিপ্যাড থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে রওনা দেবেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে নিরাপত্তার বিষয় নিয়ে গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান জানান, মহামান্য রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় নেওয়া হয়েছে তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা। পুরো সমাধিসৌধ কমপ্লেক্স নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। পুলিশ, র‌্যাব, গোয়েন্দা পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ নিয়োজিত থাকবে। সুষ্ঠু ও নির্বিঘ্নে রাষ্ট্রপ্রতির এ সফর শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

গত ২৬ এপ্রিল একই কর্মসূচিতে যোগ দিতে মহামান্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের টুঙ্গিপাড়া যাওয়ার কথা থাকলেও অনিবার্য কারণবশত কর্মসূচিটি বাতিল করা হয়েছিল।