চট্টগ্রাম বিভাগ

সুদের টাকার জন্য বসতঘরে আগুন

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরআফজাল গ্রামে সুদের টাকা না পেয়ে এক জেলের বসতঘর পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলার চর রমিজ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ও তার ছেলে রিয়াজ হোসেনসহ ছয়জনকে আসামি করে মামলা করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত জেলে লিটন হোসেন বাদল বাদী হয়ে শুক্রবার (২১ জুন) রাতে রামগতি থানায় এ মামলা করেন। তবে অভিযোগ অস্বীকার করেছেন আওয়ামী লীগ নেতা ও তার ছেলে।

স্থানীয় সূত্র ও থানা পুলিশ জানায়, উপজেলার চর রমিজ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিনের কাছ থেকে এক বছর আগে জেলে গিয়াস উদ্দিনের স্ত্রী শাহীনুর বেগম সুদের ওপর ১০ হাজার টাকা ধার নেন। এরইমধ্যে তারা ১০ হাজার টাকা পরিশোধ করেছেন। এরপর সুদের লভ্যাংশ ১৪ হাজার টাকার জন্য আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন তাদেরকে চাপ দেয়। গত বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগ নেতার ভাতিজা দিদার হোসেন ওই টাকা দাবি করেন। টাকা দিতে অপরাগতা প্রকাশ করায় আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিনের লোকজন শাহীনুর আক্তার ও তার পরিবারের ওপর হামলা চালায়। একপর্যায়ে তারা বসতঘরে আগুন দিয়ে জ্বালিয়ে দেয় বলে শাহিনুর অভিযোগ করেন। এ সময় শাহীনুর আক্তার, তার ভাই লিটন হোসেন বাদলকে পিটিয়ে আহত করা হয়।

রিয়াজ হোসেন বলেন, শাহীনুরের কাছে আমার বাবা টাকা পাওনা রয়েছে। শাহিনুররা দোকান থেকে কেরোসিন এনে পরিকল্পিতভাবে তাদের ঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। এ ঘটনার সঙ্গে আমি ও আমার বাবা জড়িত নয়। হয়রানির জন্য আমাদের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।

এ ব্যাপারে রামগতি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক বলেন, ঘর পোড়ানোর ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলার আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। ঘটনাটি গুরুত্ব দিয়ে তদন্ত চলছে বলেও জানান ওসি।